ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বাগাতিপাড়ায় ৩ বেকারি মালিককে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
বাগাতিপাড়ায় ৩ বেকারি মালিককে জরিমানা

বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুতের দায়ে নাটোরের বাগাতিপাড়ায় তিন বেকারি মালিককে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

নাটোর: বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুতের দায়ে নাটোরের বাগাতিপাড়ায় তিন বেকারি মালিককে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুর পৌনে ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খোন্দকার ফরহাদ আহমদ এ আদেশ দেন।

এর আগে সকাল ১১টায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫) এর একটি দল ইউএনও’র নেতৃত্বে খন্দকার মালঞ্চি এলাকার ওই তিনটি বেকারিতে অভিযান চালিয়ে বেকারি মালিকদের আটক করে। এসময় প্রায় ৩২০ কেজি বেকারি সামগ্রী জব্দ করা হয়।

জরিমানাপ্রাপ্তরা হলেন- খন্দকার মালঞ্চি এলাকার বিপ্লব বেকারির মালিক মঞ্জুরুল ইসলাম, ভাই ভাই বেকারির মালিক আসাদুল ইসলাম ও নামবিহীন বেকারির মালিক আব্দুল আলিম।

র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এএম আশরাফুল ইসলাম বাংলানিউজকে জানান, ওই তিন বেকারির মালিক দীর্ঘদিন ধরে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও বাজারজাত
করে আসছিলেন। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে বেকারি তিনটিতে অভিযান চালিয়ে তিন বেকারি মালিককে আটক করা হয়। এসময় ৩২০ কেজি বেকারি সামগ্রী জব্দ করা হয়।

পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে বিচারক ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বিপ্লব বেকারির মালিককে ৬০ হাজার, ভাই ভাই বেকারির মালিককে ৫০ হাজার ও নামবিহীন বেকারির মালিককে ৫০ হাজার করে মোট এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেন। এসময় জব্দকৃত বেকারি সামগ্রী ধ্বংস করা হয়। তাৎক্ষণিক তারা জারিমানার টাকা পরিশোধ করায় তাদের ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
বিএসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।