ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ডেসটিনির বিরুদ্ধে অভিযোগ গঠন বহাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
ডেসটিনির বিরুদ্ধে অভিযোগ গঠন বহাল

অর্থ আত্মসাত ও পাচারের দু’টি মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে ডেসটিনির এমডি রফিকুল আমিন এবং ডেসটিনি-২০০০ এর চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের আবেদন খারিজ করে দেওয়া হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতির আদালত।

ঢাকা: অর্থ আত্মসাত ও পাচারের দু’টি মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে ডেসটিনির এমডি রফিকুল আমিন এবং ডেসটিনি-২০০০ এর চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের আবেদন খারিজ করে দেওয়া হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতির আদালত।

গত ২৪ নভেম্বর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ আবেদনটি সরাসরি খারিজ করে দেন।

এ আদেশ স্থগিত চেয়ে আপিল করেন রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেন। বুধবার (১৪ ডিসেম্বর) এ আবেদনের ওপর কোনো আদেশ (নো অর্ডার) দেননি চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদালত।

ফলে হাইকোর্টের আদেশ বহাল রয়েছে বলে জানিয়েছেন আইনজীবীরা।  

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। ডেসটিনির পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি।

গত ২৪ আগস্ট ডেসটিনির চেয়ারম্যান, সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালকসহ ৫৩ জনের বিরুদ্ধে দুই মামলায় অভিযোগ গঠন করেন বিচারিক আদালত।
 
২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় ডেসটিনির ঊর্ধ্বতন ব্যক্তিদের বিরুদ্ধে দু’টি মামলা করে দুদক। ২০১৪ সালের ৪ মে দাখিল করা অভিযোগপত্রে আসামি করা হয় ৫৩ জনকে। ৪ হাজার ১১৮ কোটি টাকা আত্মসাৎ এবং এর মধ্যে ৯৬ কোটি টাকা পাচারের অভিযোগ আনা হয় তাদের বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।