ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

আইন ও আদালত

আপিল বিভাগে হাজির দুই সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
আপিল বিভাগে হাজির দুই সচিব ছবি: ফাইল ফটো

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশে আপিল বিভাগে হাজির হয়েছেন আপিল বিভাগ আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মোহাম্মদ শহিদুল হক।

ঢাকা: সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশে আপিল বিভাগে হাজির হয়েছেন আপিল বিভাগ আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মোহাম্মদ শহিদুল হক।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল ৯টায় তারা আপলি বিভাগে হাজির হন।

গত ০৮ ডিসেম্বর নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালার গেজেট প্রকাশ না করায় আইন মন্ত্রণালয়ের দুই সচিবকে সোমবার (১২ ডিসেম্বর) হাজির করতে অ্যাটর্নি জেনারেলকে মৌখিক নির্দেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এ আদেশ দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আট বিচারপতির আপিল বেঞ্চ।

গত ০১ ডিসেম্বর গেজেট প্রকাশে এক সপ্তাহ সময় দেওয়া হয়েছিলো। কিন্তু তা পালন না করে বৃহস্পতিবার আবারও সময় চান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এরপর আপিল বিভাগ আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মোহাম্মদ শহিদুল হককে ১২ ডিসেম্বর আদালতে হাজির করতে নির্দেশ দেন।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ‘আদালতে বলেছি- প্রধানমন্ত্রীর কাছ থেকে বিধিমালার সারসংক্ষেপটি রাষ্ট্রপতির কাছে গেছে। এটি প্রক্রিয়াধানীন। এজন্য দুই সপ্তাহ সময় প্রয়োজন। এরপর আদালত দুই সচিবকে আপিল বিভাগে আসতে বলেছেন’।

**বিচারকদের শৃঙ্খলা বিধিমালার গেজেট প্রকাশের প্রয়োজন নেই

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
ইএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa