ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কোটালীপাড়ায় ব্যবসায়ীর জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
কোটালীপাড়ায় ব্যবসায়ীর জেল-জরিমানা

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় নকল ধান বীজ বিক্রি করার দায়ে বিপুল বিশ্বাস (৪৫) নামে এক ব্যবসায়ীকে এক মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি তাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় নকল ধান বীজ বিক্রি করার দায়ে বিপুল বিশ্বাস (৪৫) নামে এক ব্যবসায়ীকে এক মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি তাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

রোববার (২৭ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিলাল হোসেন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

তিনি বাংলানিউজকে জানান, উপজেলার পীড়ারবাড়ী বাজারে মেসার্স মা-মনি বীজ ভাণ্ডারের মালিক বিপুল বিশ্বাস দীর্ঘদিন ধরে নকল ধান বীজ বিক্রি করে আসছিলেন। চলতি বোরো মৌসুমে তিনি বিভিন্ন কোম্পানির মোড়কে নিম্নমানের ধান বীজ বিক্রি করেন। ওই বীজ অংকুরিত না হওয়ায় বিপদে পড়েছেন স্থানীয়  ‍কৃষকরা। ক্ষতিগ্রস্তদের অভিযোগের ভিত্তিতে ওই দোকানে অভিযান চালিয়ে পাঁচ মেট্রিক টন নকল ধান বীজ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দোকান মালিককে এ জেল-জরিমানা করা হয়।
    
বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
বিএসকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।