ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

হাইকোর্টে মিনার চৌধুরীর ছয় মাসের জামিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
হাইকোর্টে মিনার চৌধুরীর ছয় মাসের জামিন

ফেনীর আওয়ামী লীগ নেতা একরামুল হক হত্যা মামলায় বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনার চৌধুরীকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

ঢাকা: ফেনীর আওয়ামী লীগ নেতা একরামুল হক হত্যা মামলায় বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনার চৌধুরীকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমদের হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুরসহ রুল জারি করেন।


 
তবে এ জামিন‍াদেশের বিরুদ্ধে আপিল বিভাগে রাষ্ট্রপক্ষ আবেদন করবেন বলে জানা গেছে।
 
আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আমিনুল হক, মাহবুব উদ্দিন খোকন ও আবু হানিফ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।
 
এর আগে ৫ অক্টাবর তার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।  
 
এছাড়াও চলতি বছরের শুরুতে মিনার চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন চলতি বছরের ১১ এপ্রিল বাতিল করেছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পরে আবার জামিন আবেদন করেন মিনার চৌধুরী।  
 
২০১৪ সালের ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যানও আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা।
এ সময় তার সঙ্গে থাকা সাবেক উপজেলা চেয়ারম্যান, স্থানীয় পত্রিকার সম্পাদক ও গাড়িচালকও দগ্ধ হন। ওইদিন রাত ১টার দিকে নিহত একরামুল হকের বড় ভাই বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনারকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ৩৫জনের বিরুদ্ধে ফেনী সদর থানায় মামলা দায়ের করেন।
 
একই বছরের ২৭ মে ঢাকা থেকে মিনার চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ।
 
এ মামলায় চলতি বছরের ১৫ মার্চ ৫৬ জনের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছেন ফেনীর বিচারিক আদালত। বর্তমানে মামলাটির সাক্ষ্যগ্রহণ চলছে।
 
বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।