bangla news

রাবি শিক্ষক রেজাউল হত্যা মামলায় চার্জশিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১১-০৬ ৭:৪০:০৮ এএম
অধ্যাপক ড. রেজাউল করিম সিদ্দিকী

অধ্যাপক ড. রেজাউল করিম সিদ্দিকী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় আটজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ।

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় আটজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ।

রোববার (০৬ নভেম্বর) দুপুরে রাজশাহীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের পরিদর্শক রেজাউস সাদিক।

৮ নভেম্বর আদালত অভিযোগপত্রের ওপর শুনানির দিন ধার্য্য করেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা।
ডিবি পুলিশ পরিদর্শক রেজাউস সাদিক বাংলানিউজকে জানান, অভিযুক্ত আটজনের মধ্যে জেএমবি সদস্য খাইরুল ইসলাম বাধন, নজরুল ওরফে বাইক হাসান ও ওসমান আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত হয়।

বাকি পাঁচজনের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শরিফুল ইসলাম পলাতক। অপর আসামি মাসকাওয়াত আব্দুল্লাহ, রিপন, আব্দুস সাত্তার ও রহমতুল্লাহ কারাগারে রয়েছেন।

এ পুলিশ কর্মকর্তা জানান, দেশব্যাপী ব্লগার, মুক্তমনা, প্রগতিশীল ব্যক্তিদের টার্গেট কিলিংয়ের অংশ হিসেবে অধ্যাপক রেজাউল করিমকে হত্যা করে জঙ্গিরা। মামলার তদন্তে এমন তথ্যই পাওয়া গেছে বলে জানান এই তদন্ত কর্মকর্তা।

তিনি বলেন, শিক্ষক রেজাউল করিম হত্যা মামলার তদন্তে জেএমবির ওই আট সদস্যের জড়িত থাকার প্রমাণও পাওয়া গেছে। এছাড়া গ্রেফতারের পর চারজন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে শিক্ষক রেজাউল হত্যার দায় স্বীকার করেন। তাদের দেওয়া তথ্য ও তদন্তের ভিত্তিতে আটজনকে এ ঘটনার সঙ্গে অভিযুক্ত করা হয়েছে।

এর আগে গত ২৩ এপ্রিল সকালে রাজশাহী মহানগরীর শালবাগান এলাকায় নিজ বাসার অদূরে রাবির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় নিহত শিক্ষকের ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বাদী হয়ে ওইদিনই বোয়ালিয়া মডেল থানায় থানায় হত্যা মামলা দায়ের করেন। অধ্যাপক রেজাউল হত্যার বিচার দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন রাবি শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬
এসএস/জিপি/এএটি/বিএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-11-06 07:40:08