bangla news

নাসিরনগরের ঘটনায় হাইকোর্টে রিট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১১-০৬ ২:১১:০১ এএম

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কী পদক্ষেপ নেওয়া হয়েছে, সে বিষয়ে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কী পদক্ষেপ নেওয়া হয়েছে, সে বিষয়ে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

আইন ও সালিস কেন্দ্রের (আসক) পক্ষে রোববার (০৬ নভেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করা হয়।

বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের শুনানি হতে পারে।

রিট আবেদনের পক্ষের আইনজীবী জেড আই খান পান্না পরে সাংবাদিকদের বলেন, ‘নাসিরনগরে হামলা ইতিহাসের একটি জঘন্যতম ঘটনা। সংবাদ মাধ্যমে জেনেছি, এটি নিয়ে একটি সমাবেশ হয়েছে। যেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। এরপর ১৫টি পরিবারের ওপর হামলার ঘটনা ঘটেছে’।

‘এর ধারাবাহিকতায় যশোর, বরিশাল ও নেত্রকোনায় হামলার ঘটনা ঘটেছে। এটা বর্তমান সরকারকে অস্থিতিশীল করার জন্য। নাসিরনগরের ইউএনও’র ওডাসিটি দেখেছি। তিনি পাবলিক সার্ভেন্ট’।

তিনি বলেন, ‘আবেদনে নাসিরনগরের ওই ঘটনা রোধে বিবাদীদের ব্যর্থতা কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত হবে না, ভবিষ্যতে এ ধরনের ঘটনা রোধে সব ধরনের প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কেন নির্দেশ দেওয়া হবে না, সে বিষয়ে রুল চাওয়া হয়েছে। এছাড়াও সারা দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে আবেদন করা হয়েছে’।

রিট আবেদনে স্বরাষ্ট্র সচিব, জনপ্রশাসন সচিব, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ও পুলিশ সুপার ,নাসিরনগরের ইউএনও এবং ওসিকে বিবাদী করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬
ইএস/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-11-06 02:11:01