ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

মাদারীপুরের কদমবাড়ী ইউপি চেয়ারম্যানের দ্বায়িত্ব পালনে নিষেধাজ্ঞা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
মাদারীপুরের কদমবাড়ী ইউপি চেয়ারম্যানের দ্বায়িত্ব পালনে নিষেধাজ্ঞা

ঢাকা: মাদারীপুরের রাজৈর উপজেলার কদমবাড়ি  ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বিধান বিশ্বাসের দ্বায়িত্ব পালনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।

ওই ইউপির নির্বাচনে এক প্রার্থীর করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মো. সেলিমের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ রোববার (১৬ অক্টোবর) এ আদেশ দেন।

 

রিট আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ন, শ ম রেজাউল করিম, এ বি এম সিদ্দিকুর রহমান খান ও রিয়াজুর রহমান খান।

আইনজীবীরা জানান, ২০১৪ সালের ২২ মে ঢাকার মূখ্য মহানগর আদালত বিধান বিশ্বাসকে মানবপাচার মামলায় পলাতক ঘোষণা করেন।

আগামী ২০ অক্টোবর মামলাটির সাক্ষ্যগ্রহণের দিন ধার্য রয়েছে। বিধান বিশ্বাস তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়না থাকার তথ্য গোপন করে অবৈধভাবে ইউপি নির্বাচনে অংশ নিয়ে নির্বাচিত হন। তাই বিধান বিশ্বাস ওই পদে থাকতে পারেন না বলে ওই এলাকার বাসিন্দা দীনেশ চন্দ্র বিশ্বাস তার রিট আবেদনে উল্লেখ করেন।  
হাইকোর্ট আবেদনের ওপর শুনানি নিয়ে অন্তর্বর্তীকালীন আদেশের পাশাপাশি রুলও জারি করেন। রুলে ঢাকার মুখ্য মহানগর আদালতে বিচারাধীন মানবপাচার মামলায় পলাতক  আসামি বিধান বিশ্বাসকে কেন চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হবে না তা জানতে চান।
রিট আবেদনে স্থানীয় সরকার সচিব, মাদারীপুরের জেলা প্রশাসক, রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিধান বিশ্বাসকে বিবাদী করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa