ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

'স্বামীর কথা শুনে ভুল করেছি', বললেন জঙ্গি তানভীরের স্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৬
'স্বামীর কথা শুনে ভুল করেছি', বললেন জঙ্গি তানভীরের স্ত্রী

ঢাকা: স্বামীর কথা শুনে আমরা ভুল করেছি, আমরা এখন ভালো হতে চাই। আদালতে রিমান্ড শুনানিতে কথাগুলো বললেন রাজধানীর পুরান ঢাকার আজিমপুরে ‘জঙ্গি আস্তানায়’অভিযানে নিহত তানভীর কাদেরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা।

রোববার (০৯ অক্টোবর) মামলা তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সহকারী পুলিশ কমিশনার আহসান নূরুল সন্ত্রাসবিরোধী আইনের মামলায় আজিমপুরে ‘জঙ্গি আস্তানায়’অভিযানে আহত তিন নারীকে আদালতে হাজির করে ১০দিনের রিমান্ডের আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা ও তাদের পরিবার জঙ্গি সংগঠনের সদস্য। এদের জিজ্ঞাসাবাদে জঙ্গি আস্তানা এবং জঙ্গি কর্মকাণ্ডে জড়িতদের নাম ঠিকানা পাওয়া যাবে।

রিমান্ড শুনানিতে আসামিপক্ষে কোনো আইনজীবী না থাকায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরনবী কোন বক্তব্য আছে কিনা আসামিদের জিজ্ঞাসা করেন।

এ সময় অভিযানে নিহত তানভীর কাদেরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা বলেন, স্বামীর কথা শুনে আমরা ভুল করেছি। আমরা এখন ভালো হতে চাই।  

শুনানি শেষে বিচারক প্রত্যেক আসামির সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেন।  অপর দুই আসামি হলেন- আফরিন প্রিয়তি এবং শায়লা আফরিন।

১০ সেপ্টেম্বর পুরান ঢাকার আজিমপুরে বিজিবি ২ নম্বর গেটের সামনে একটি বাসার জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ ও জঙ্গিদের মধ্যে গোলাগুলি হয়। এ ঘটনায় জঙ্গি তানভীর কাদেরী নিহত এবং পুলিশের পাঁচ সদস্য আহত হন। সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় তিন নারী জঙ্গিকে আটক করে পুলিশ।

১৮ সেপ্টেম্বর তানভীর কাদেরীর ১৪ বছর বয়সী ছেলে তাহরীম কাদেরীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ২২ সেপ্টেম্বর ঘটনার বর্ণনা দিয়ে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৬
এমআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।