ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গুলশান হামলা মামলায় গ্রেফতার তাহমিদের জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৬
গুলশান হামলা মামলায় গ্রেফতার তাহমিদের জামিন

ঢাকা: রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় জড়িত সন্দেহে গ্রেফতার কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খানকে জামিন দিয়েছেন আদালত।

রোববার (০২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট লস্কর সোহেল রানা তাকে এ জামিন প্রদান করেন।

আগামী ৫ অক্টোবর ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারা থেকে অব্যাহতি বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে তাহমিদ গুলশান হামলায় জড়িত নয় মর্মে আদালতে প্রতিবেদন দাখিল করেন পুলিশের কাউন্টার টেরিরিজম অ্যান্ড অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

ওই প্রতিবেদন আমলে নিয়েই তাহমিদকে জামিন দেওয়া হয় মর্মে বাংলানিউজকে জানান আদালতের ডিসি (প্রসিকিউশন) আনিসুর রহমান।

চলতি বছরের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।
এর আগে খবর পেয়ে ঘটনাস্থলে গেলে পুলিশের উপর গ্রেনেড হামলা করে জঙ্গিরা। গ্রেনেড হামলায় ডিবি পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাউদ্দিন নিহত হন।

যৌথ বাহিনী অভিযান চালিয়ে সেখান থেকে ১৩ জনকে জীবিত উদ্ধার করে। অভিযানে এক সন্দেহভাজনসহ ৫ জঙ্গি নিহত হয়। এ ঘটনার পর গত ৩ আগস্ট রাতে গুলশান থানা এলাকা থেকে তাহমিদকে আটক করা হয়। প্রথমে তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয়।  গুলশান হামলা মামলায় ২৩ অক্টোবর প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য আছে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৬
এমআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।