ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ইরাদের বিরুদ্ধে অনুমোদন সাপেক্ষ ব্যবস্থা গ্রহণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৬
ইরাদের বিরুদ্ধে অনুমোদন সাপেক্ষ ব্যবস্থা গ্রহণের নির্দেশ

ঢাকা: ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে আদালতে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়েছে।
 
রোববার (০২ অক্টোবর) সকালে আওয়ামী লীগের সহযোগী সংগঠন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি অ্যাডভোকেট মশিউর মালেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি, মানহানি ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে ঢাকার সিএমএম আদালতে এ মামলা দায়ের করেন।

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম সরকারি অনুমোদন সাপেক্ষে ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য গুলশান থানাকে নির্দেশ দিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মানহানি ও হুমকির অভিযোগ এনে প্রবাসী আওয়ামী লীগ নেতা ইসমাইল গোলাম রসুল মামলা দায়ের করেন। এছাড়াও দেশের বিভিন্ন এলাকায় চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর নামে অনেক মামলা দায়ের হয়েছে।

গত ২৫ সেপ্টেম্বর রাত ১০টার দিকে ইরাদ সিদ্দিকী তার ফেসবুক পেজে ইংরেজিতে একটি স্ট্যাটাস দেন। যার বাংলা অর্থ করলে দাঁড়ায়, ‘শেখ হাসিনাকে গুপ্তহত্যা সম্ভব নয়, কারণ শেখ হাসিনার চারিদিকে ভারতের বিশেষ নিরাপত্তার চাদর রয়েছে। ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তা বিধান করছে। কারণ শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন। শেখ হাসিনাকে গুপ্তহত্যা ছাড়া বাংলাদেশে ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়’- উল্লেখ করেন ইসমাইল গোলাম রসুল।

এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন ও তার পিতা ঢাকার বালিয়াদি জমিদারের ঘোড়ার ভৃত্য ছিলেন বলে মামলায় উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৬
এমআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa