ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

৩ ব্যাংক কর্মকর্তাসহ দুদকের মামলায় গ্রেফতার ৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৬
৩ ব্যাংক কর্মকর্তাসহ দুদকের মামলায় গ্রেফতার ৮

ঢাকা: সিটি ব্যাংকের তিন কর্মকর্তা ও ভূমি অফিসের দুই কর্মকর্তাসহ আট আসামিকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা, সিলেট ও নেত্রকোনা থেকে পৃথক পৃথক মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

তিনি বাংলানিউজকে জানান, সিলেট সদর থেকে সিটি ব্যাংকের জিন্দাবাজার শাখা ব্যবস্থাপক  মুজিবুর রহমান, ক্যাশ ইনচার্জ গিয়াসউদ্দীন ও সাবেক কাস্টমার সার্ভিস অফিসার সাজ্জাদুর রহমানকে গ্রেফতার করা হয়।

তাদের বিরুদ্ধে অভিযোগ, পরস্পরের যোগসাজশে গ্রাহকের এফবিআরের বিপরীতে ঋণ দেখিয়ে ১৯ লাখ ৯৯ হাজার ১৭০ টাকা আত্মসাত করেন তারা। এ অভিযোগে বুধবারই সিলেটের কোতোয়ালি  থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

ঢাকার হাজারীবাগ থেকে মেসার্স ইন্টারন্যাশনাল ট্যানারির মালিক ফজলু মিয়াকে গ্রেফতার করা হয়।

তার বিরুদ্ধে অভিযোগ, রূপালী ব্যাংকের হাজারীবাগ শাখা থেকে ১৯৯৮ সালে ইন্টারন্যাশনাল ট্যানারির নামে মর্টগেজকৃত জমির মূল দলিল জমা না দিয়ে ব্যাংক থেকে ৪ কোটি ১৬ লাখ টাকা ঋণ গ্রহণ করেন। ঋণের অর্থ নির্ধারিত সময়ে ফেরত না দেওয়ায় ২০০২ সালের ২৬ ডিসেম্বর তার বিরুদ্ধে হাজারীবাগ থানায় মামলা দায়ের করে দুদক।

নেত্রকোনা থেকে সদর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা বিনয় চন্দ্র সেন, মনিরুল হক, নেত্রকোনার বাসিন্দা হোসেন আরা খানম রাণী ও বদরুজ্জামান খানকে গ্রেফতার করা হয়।

তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা পরস্পরের যোগসাজশে সরকারি ও ব্যক্তিগত জমি অন্যের নামে নাম জারি করে আত্মসাত করেন। এ অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৬
টিএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa