bangla news

সাহারা খাতুনের বিরুদ্ধে হাইকোর্টে রিট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৯-২৬ ৩:২৪:০১ এএম

রাজধানীর উত্তরার ঢাকা উইমেন কলেজের গভর্নিংবডির সভাপতি পদে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপিকে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে।

ঢাকা: রাজধানীর উত্তরার ঢাকা উইমেন কলেজের গভর্নিংবডির সভাপতি পদে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপিকে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে।

ওই কলেজের গর্ভনিংবডির সদস্য বাহাউদ্দিন আহমেদ বাবলুর পক্ষে সোমবার (২৬ সেপ্টেম্বর) এ রিট দায়ের করেন আইনজীবী ইউনুচ আলী আকন্দ।  
তিনি বলেন, সংসদ সদস্যরা কোনো শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি হতে পারবে না মর্মে হাইকোর্ট একটি রায় দিয়েছেন। কিন্তু এ রায় না মেনে গত ৬ সেপ্টেম্বর ঢাকা-১৮ আসনের এমপি অ্যাডভোকেট সাহারা খাতুনকে উত্তরায় ৭ নম্বর সেক্টরে অবস্থিত ‘ঢাকা উইমেন কলেজের’ সভাপতি নিয়োগ দেয় জাতীয় বিশ্ববিদ্যালয়।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন বেঞ্চে এ রিটের ওপর শুনানি হতে পারে।

শিক্ষা সচিব, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক, ঢাকা উইমেন কলেজের অধ্যক্ষ ও অ্যাডভোকেট সাহারা খাতুনকে আবেদনে বিবাদী করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
ইএস/এএ

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-09-26 03:24:01