bangla news

শামীম হত্যাচেষ্টা মামলায় হান্নান ফিরোজসহ ৯ জনের বিচার শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৯-২৫ ৭:৫৭:৪৩ এএম

ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এ কে এম এনামুল হক শামীম হত্যাচেষ্টা মামলায় স্টামফোর্ড ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের প্রেসিডেন্ট ও সাবেক ভিসি ড. এম এ হান্নান ফিরোজসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেছেন আদালত।

ঢাকা: ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এ কে এম এনামুল হক শামীম হত্যাচেষ্টা মামলায় স্টামফোর্ড ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের প্রেসিডেন্ট ও সাবেক ভিসি ড. এম এ হান্নান ফিরোজসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেছেন আদালত।

 

রোববার (২৫ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম এ চার্জ গঠন করেন।

হান্নান ফিরোজসহ ৮ আসামি জামিনে থেকে আদালতে হাজির ছিলেন। তারা নিজেদেরকে নির্দোষ দাবি করেন। অন্য আসামি জসিম মামলার শুরু থেকেই পলাতক রয়েছেন।

সংশ্লিষ্ট আদালতের সহকারী পিপি এম মনিরুজ্জামান জানান, চার্জ গঠনের মধ্য দিয়ে মামলাটির বিচার শুরু হলো। আগামী ০১ নভেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়েছে।

রাজধানীর ধানমণ্ডির বাসা থেকে ২০১৪ সালের ১৬ জুলাই এ মামলায় গ্রেফতার করা হয় হান্নান ফিরোজকে।

এনামুল হক শামীম স্টামফোর্ড ইউনিভার্সিটির অন্যতম পরিচালক। ২০১৪ সালের ১৯ জুন সকালে অফিসে যাওয়ার সময় ধানমণ্ডি ইবনে সিনা হাসপাতালের পাশে হামলার শিকার হন তিনি। হামলাকারীরা তার গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়লে বাঁ হাতে গুলিবিদ্ধ হন তিনি। তাকে প্রথমে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার পরদিন ২০ জুন তার চাচা নাসির উদ্দিন বাদী হয়ে ধানমণ্ডি থানায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
এমআই/ওএইচ/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2016-09-25 07:57:43