ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

স্পেশাল পিপি স্বপনকে মোবাইলে হুমকি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
স্পেশাল পিপি স্বপনকে মোবাইলে হুমকি

ঢাকা: ঢাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি আলী আসগর স্বপনকে মোবাইলে হুমকি দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা।

শনিবার (২৪ সেপ্টেম্বর) গভীর রাতে স্বপনের ব্যক্তিগত মোবাইল ফোনে এ হুমকি দেওয়া হয়।

এ বিষয়ে তিনি রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। জিডি নম্বর- ১২৮২।

স্বপন বাংলানিউজকে বলেন, শনিবার রাত সোয়া ১১টার দিকে ০১৮৩০৯১৬১৬৬ নম্বর থেকে তার মোবাইলে পরপর দু’টি কল আসে। কলদাতা নিজেকে মাইদুল ইসলাম পরিচয় দিয়ে বলেন, ‘আমি বিটিআরসি থেকে বলছি, আপনার আইডি নাম্বার দিয়ে ছয়টি সিম রেজিস্ট্রেশন করা হয়েছে। সিমগুলো ভেরিফাই করা দরকার। আপনার মোবাইলে ম্যাসেজ যাবে। ম্যাসেজগুলো থেকে পিন কোডগুলো আমাদের জানাবেন। এরপর FLXPLAN-PIN থেকে ৫টি ম্যাসেজ আসে এবং প্রতিবারই ওই নাম্বার থেকে ফোন করে পিনগুলো জেনে নেওয়া হয়।

কিছুক্ষণ পর স্বপনের সন্দেহ হলে ওই নম্বরে ফোন করে তিনি এতো রাতে বিটিআরসি থেকে নম্বর পরীক্ষা করার কারণ জানতে চান। এতে কলদাতা ক্ষিপ্ত হয়ে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং প্রাণে বাঁচতে চাইলে স্বপনকে এ বিষয়ে চুপ করে থাকতে বলেন।

রোববার সকালে জিডি করে বিষয়টি তিনি গ্রামীণফোন অফিসে জানান। এ বিষয়ে স্বপন বলেন, অভিযোগটি তারা আমলে নিয়ে বলেন, আমরা এরকম অনেক অভিযোগ পেয়েছি। কিন্তু আমাদের কিছুই করার নেই।

তারা আরও জানান, দুর্বৃত্তরা স্বপনের মোবাইলের জামানতের টাকা থেকে দেড় হাজার টাকা ইতোমধ্যেই ট্রান্সফার করে নিয়েছে।

জিডিটির তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) তবিবুর বাংলানিউজকে জানান, জিডিটি তার নামে হলেও তিনি অফিসিয়ালি এখনও সেটি তদন্তের দায়িত্ব পাননি। তদন্তের দায়িত্ব পেলে বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
এমআই/এসএনএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।