ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্রাণভিক্ষার বিষয়ে ভাবছেন মীর কাসেম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৬
প্রাণভিক্ষার বিষয়ে ভাবছেন মীর কাসেম

গাজীপুর: মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলী রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন কি-না সে বিষয়ে ভাবতে সময় চেয়েছেন কারা কর্তৃপক্ষের কাছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বণিক বাংলানিউজকে জানান, রিভিউ মামলার পূর্ণাঙ্গ রায় বুধবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে কাশিমপুর কারাগারের ভেতর তাকে পড়ে শোনানো হয়েছে।

এ সময় প্রাণভিক্ষার ব্যাপারে জানতে চাইলে তিনি ভাবার জন্য কিছু সময় চেয়েছেন।

এর আগে মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে মীর কাসেম আলীর রিভিউ আবেদন খারিজ করে তার মৃত্যুদণ্ড বহাল রাখেন আপিল বিভাগ। রাতে বিচারিক আদালত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে তার রিভিউ মামলার পূর্ণাঙ্গ রায় ও ফাঁসি কার্যকরের অবহিতকরণ পত্র পাঠানো হয় কেরানিগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে।

সেখান থেকে মঙ্গলবার দিবাগত রাত ১২টা ৪৮ মিনিটে কাশিমপুর কারাগারে এসে পৌঁছায়। রাত বেশি হওয়ায় বুধবার সকাল সাড়ে ৭টার দিকে রিভিউ মামলার পূর্ণাঙ্গ রায় তাকে পড়ে শোনানো হয়েছে। মীর কাসেম আলী এ কারাগারের কনডেম সেলে বন্দি রয়েছেন।

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৬
এসএইচ/এএসআর

** পূর্ণাঙ্গ রায় শুনলেন মীর কাসেম আলী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।