ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

হাইকোর্টে জামিন পাননি ইটিভির সাবেক চেয়ারম্যান সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
হাইকোর্টে জামিন পাননি ইটিভির সাবেক চেয়ারম্যান সালাম

ঢাকা: রাষ্ট্রদ্রোহের মামলায় হাইকোর্ট থেকে জামিন পাননি একুশে টেলিভিশনের সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম। তবে মামলাটির তদন্ত তিন মাসের মধ্যে সম্পন্ন করতে তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২২ আগস্ট) বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট  বেঞ্চ এ আদেশ দেন।

এছাড়াও তিন মাসের মধ্যে তদন্ত সম্পন্ন না হলে তার জামিনের আবেদনটি বিবেচনা করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
আদালতে আবেদনের পক্ষে ‍শুনানি করেন মহসিন হোসেন ফরাজী। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল আমিনুর রহমান চৌধুরী টিকু।

গত বছরের ০৪ জানুয়ারি রাতে লন্ডন থেকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য সরাসরি সম্প্রচার করে একুশে টেলিভিশন। পরদিন রাতে কারওয়ানবাজারের ইটিভির কার্যালয় থেকে বাসায় ফেরার পথে সালামকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ। ‘ইটিভিতে তারেক রহমানের বক্তব্য প্রচার রাষ্ট্রদ্রোহের শামিল’ এ অভিযোগে ওই বছরের ৮ জানুয়ারি দণ্ডবিধির ১২৪(এ) ধারায় মামলাটি করেন তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) বোরহান উদ্দিন।

মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও ইটিভির তৎকালীন চেয়ারম্যান আব্দুস সালামকে আসামি করা হয়। পরে জামিন চেয়ে সালাম হাইকোর্টে আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।