ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

৭ খুনের চার্জশিট দেওয়া তদন্তকারী কর্মকর্তার আংশিক সাক্ষ্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
৭ খুনের চার্জশিট দেওয়া তদন্তকারী কর্মকর্তার আংশিক সাক্ষ্য

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের দু’টি মামলায় তদন্তকারী কর্মকতা মামুনুর রশিদ মণ্ডলের আংশিক সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। আগামী ২৯ আগস্ট তার অসমাপ্ত সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত।



সাত খুনের মামলার তৃতীয় তদন্তকারী কর্মকর্তা হিসেবে আদালতে চার্জশিট দাখিল করেন মামুনুর রশিদ মণ্ডল, যিনি এখন জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক। চার্জশিট দাখিলের সময়ে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ছিলেন তিনি।

সোমবার (২২ আগস্ট) সকাল দশটা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে সাক্ষ্য দেন মামুনুর রশিদ মণ্ডল।
 
গ্রেফতারকৃত নূর হোসেন, তারেক মুহাম্মদ সাঈদসহ ২৩ আসামিকে আদালতে হাজির করা হয়।

নারায়ণগঞ্জ জেলা আদালতের পিপি (পাবলিক প্রসিকিউটর) অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন জানান, এ নিয়ে সাত খুনের দু’টি মামলায় অভিন্ন ১২৭ সাক্ষীর মধ্যে ১০৬ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

আদালত সূত্র মতে, সাত খুনের ঘটনায় দু’টি মামলা হয়। একটি মামলার বাদী নিহত আইনজীবী চন্দন সরকারের মেয়ে জামাতা বিজয় কুমার পাল ও অপরটির বাদী নিহত নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি।

প্রথমে ফতুল্লা মডেল থানায় মামলা হয়। তখন মামলার তদন্ত করেন থানার এসআই ফজলুল হক। তিনি মারা গেছেন। পরে মামলাটি ডিবিতে হস্তান্তর করা হলে ২০১৪ সালের ৩ মে থেকে ৭ মে পর্যন্ত তদন্ত করেন ডিবি’র তদন্তকারী কর্মকর্তা এসএস আউয়াল। তিনি বদলি হয়ে গেলে মামলাটির তদন্তভার দেওয়া হয় মামুনুর রশিদ মণ্ডলকে। ২০১৪ সালের ৮ মে থেকে তদন্ত শুরু করেন তিনি। ১১ মাসের তদন্ত শেষে ২০১৫ সালের ৮ এপ্রিল নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন তিনি।

গত ৮ ফেব্রুয়ারি সাত খুনের দু’টি মামলায় ওই ৩৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

এ মামলায় নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ মোট ২৩ জন কারাগারে আটক রয়েছেন। আর চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে ১২ জন পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad