ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

না.গঞ্জে বঙ্গবন্ধু সৈনিকলীগ নেতা হত্যা মামলার বিচার শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৬
না.গঞ্জে বঙ্গবন্ধু সৈনিকলীগ নেতা হত্যা মামলার বিচার শুরু

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইরে বঙ্গবন্ধু সৈনিকলীগ নেতা মোখলেছুর রহমান হত্যা মামলায় অভিযুক্ত ১০ সন্ত্রাসীর বিচার কার্য শুরু হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) নারায়ণগঞ্জের ২নং অতিরিক্ত জেলা ও দায়রা জজ কামরুন্নাহারের আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়।

আদালত আগামী ২৮ সেপ্টেম্বর (বুধবার) সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন।

অভিযুক্তরা হলেন- সন্ত্রাসী বড় মিজান, গাফফার, জামান, জসিম, মন্টু মিয়া, তুহিন, জুয়েল প্রধান, হাসেম, দেলোয়ার ও অগা মাসুদ।

আসামিদের বিরুদ্ধে সরাসরি হত্যার অভিযোগ আনা হয়। আদালতে চার্জ গঠনের সময় বাদী পক্ষে ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, অ্যাডভোকেট আব্দুল বারী ভুইয়া ও অ্যাডভোকেট সোলেমান মিয়া।

অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, আদালত সব আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেছেন। আগামী ২৮ সেপ্টেম্বর (বুধবার) সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ৮ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক শামীম হাসান ১৩ জনকে সাক্ষী দেখিয়ে ১০ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। ওই অভিযোগপত্রে তিনজন আসামিকে পলাতক দেখানো হয়েছে।

পলাতকরা হলেন- ফতুল্লা থানাধীন ১৫৭ কলেজ রোড গলাচিপা এলাকার মৃত. সিরাজুল ইসলামের ছেলে মাসুদ ওরফে অগা মাসুদ, পশ্চিম মাসদাইর এলাকার মৃত. মোহাম্মদ আলী খন্দকারের ছেলে হাসেম আলী খন্দকার ও পশ্চিম মাসদাইর পাকাপুল এলাকার মৃত. জহিরুল ইসলাম মেম্বর ওরফে জজ মিয়ার ছেলে জামান।

আদালত প্রথমে তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরে তাদের অস্থাবর সম্পদ ক্রোকের নির্দেশ দেন।

২০১৫ সালের ১৯ জানুয়ারি ফতুল্লার মাসদাইরে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণকে কেন্দ্র করে বঙ্গবন্ধু সৈনিক লীগ নেতা মোখলেছুর রহমানকে বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় নিহতের স্ত্রী ফতুল্লা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নিহত শেখ মোহাম্মদ মোখলেছুর রহমান মাসদাইর এলাকার মনসুর মহাজনের ছেলে। তিনি এনায়েতনগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৬
জিসিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa