ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

স্কুলছাত্র হত্যার দায়ে ৬ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৬
স্কুলছাত্র হত্যার দায়ে ৬ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: গাজীপুরে কাপাসিয়ায় স্কুলছাত্র সানাউল্লা সরকার হত্যার দায়ে ৬ জনকে ফাঁসি ও ৩ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

 

মঙ্গলবার (০৯ আগস্ট) দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহি ভূঞা এ রায় প্রদান করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে রফিকুল ইসলাম, শামসুদ্দিন শেখের ছেলে আনোয়ার হোসেন ওরফে আনার, নিজাম উদ্দিন শেখের ছেলে সেলিম শেখ, বাশির উদ্দিন শেখের ছেলে নয়ন শেখ, রাজ্জাকের ছেলে আতিকুল ইসলাম ও শামসুদ্দিন শেখের ছেলে আলম শেখ।

যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিতরা হলেন- সাইদের ছেলে আব্দুল মোতালেব ও তার স্ত্রী আনোয়ারা বেগম এবং হাসেম আলী শেখের ছেলে শেখ শামসুদ্দিন।

দণ্ডপ্রাপ্ত সব আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আদালতের পুলিশ পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে সানাউল্লা সরকারকে পারিবারিক বিরোধ ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আনোয়ারা বেগমের মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্কের জের ধরে ২০০১ সালের ৯ ফেব্রুয়ারি শ্বাসরোধে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন ১০ ফেব্রুয়ারি নিহতের ভাই আসাদুজ্জামান বাদী হয়ে কাপাসিয়া থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মকবুল হোসেন কাজল। আসামিপক্ষে ছিলেন হাফিজ উল্লা।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৬
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa