ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

মানবতাবিরোধী অপরাধ

মুক্তাগাছার চারজন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৬
মুক্তাগাছার চারজন কারাগারে

ঢাকা: মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতারকৃত ময়মনসিংহের মুক্তাগাছার চারজনকে কারাগারে পাঠিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

আসামিরা হলেন- আব্দুস সালাম ওরফে সালাম মুন্সী (৬৮), সুরুজ আলী ফকির (৭০), আব্দুর রহিম মাস্টার (৭০) ও জালাল উদ্দিন (৬৮)।

মঙ্গলবার (০৯ আগস্ট) তাদেরকে ট্রাইব্যুনালে হাজির করা হলে কারাগারে পাঠানোর আবেদন জানান প্রসিকিউটর আবুল কালাম। পরে এ আদেশ দেন চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল।

এ মামলার ছয়জন আসামির মধ্যে জৈনন্দিন ফারুকীকেও পঞ্চগড় থেকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে পরে ট্রাইব্যুনালে হাজির করা হবে। অন্যজন শমসের ফকির এখনও পলাতক।    

সোমবার (০৮ আগস্ট) দুপুরে ওই ছয়জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল।

এর পরই মুক্তাগাছা উপজেলার আড়াইবাড়িয়া এলাকার নিজ বাড়ি থেকে সুরুজ আলী ফকির ও বিনোদ মানকুন গ্রামের বাড়ি থেকে সালাম, ময়মনসিংহ সদর উপজেলার ঢুলাদিয়া গ্রামের বাড়ি থেকে রহিম মাস্টার ও অষ্টধর এলাকার বাড়ি থেকে জালাল উদ্দিন এবং পঞ্চগড় থেকে জৈনন্দিন ফারুকীকে গ্রেফতার করা হয়।

প্রসিকিউটর আবুল কালাম জানান, মামলাটির তদন্তকারী কর্মকর্তা রুহুল আমীন। হত্যা, ধর্ষণ, নির্যাতন, অগ্নিসংযোগের অভিযোগে আসামিদের বিরুদ্ধে গত ১৭ মে থেকে তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৬
টিএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa