ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

গুলশান থেকে সরতে স্কলাস্টিকাসহ ছয় প্রতিষ্ঠানকে সময়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
গুলশান থেকে সরতে স্কলাস্টিকাসহ ছয় প্রতিষ্ঠানকে সময়

ঢাকা: গুলশানের জঙ্গি হামলার পর রাজউকের উচ্ছেদ অভিযানের মধ্যে স্কলাস্টিকা স্কুলসহ ছয় প্রতিষ্ঠানকে বিভিন্ন মেয়াদে সময় দিয়েছেন হাইকোর্ট।
 
প্রতিষ্ঠানগুলোর পৃথক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


 
এর মধ্যে ৫ প্রতিষ্ঠানের বিষয়ে বুধবার (২৭ জুলাই) ও এক প্রতিষ্ঠানের বিষয়ে মঙ্গলবার (২৬ জুলাই) আদেশ দেন আদালত।
 
আদালতে আবেদনকারীদের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ূন, আব্দুল কাইয়ূম, ব্যারিস্টার ওমর সাদাত ও ব্যারিস্টার এহসানুর রহমান।
 
রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান।
 
গুলশান থেকে অন্যত্র স্থানান্তরে স্কলাস্টিকা স্কুল ও অরুরা ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষ ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় পেয়েছে। হোটেল হলিডে প্যানেট, হোটেল আমরাই ও বনানীর কফি ওয়ার্ল্ড সময়ে পেয়েছে তিন মাস।
 
অপরদিকে ফুড প্যালেস রেস্টুরেন্ট সময় পেয়েছে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত। আদালতের বেধে দেওয়া সময়ের মধ্যে না সরালে প্রতিষ্ঠানগুলো উচ্ছেদে পদক্ষেপ নিতে পারবে রাজউক।
 
গুলশানের হলি আর্টিজানে হামলার পর অনুমোদনবিহীন ৫৫২টি প্রতিষ্ঠানের তালিকা করে রাজউক। এ প্রতিষ্ঠান উচ্ছেদের জন্য সোমবার (২৫ ‍জুলাই) থেকে কার্যক্রম শুরু করেছে রাজউক।
 
বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa