ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আদালত

দুদকের নোটিশ চ্যালেঞ্জ করলেন ডেসটিনির রফিকুল-হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৬
দুদকের নোটিশ চ্যালেঞ্জ করলেন ডেসটিনির রফিকুল-হোসেন

ঢাকা: সম্পদের হিসাব বিবরণী চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দেওয়া নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমীন ও ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেন।

বিচারপতি মো. রহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্টে বেঞ্চে মঙ্গলবার (২৬ জুলাই) এ বিষয়ে করা দু’টি রিট আবেদনের ওপর আংশিক শুনানিও হয়েছে।

পরবর্তী শুনানির জন্য বুধবার (২৭ জুলাই) দিন ধার্য করেছেন আদালত।

আদালতে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। ডেসটিনির দুই শীর্ষ কর্মকর্তার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আজমালুল হোসেন কিউসি।
 
গত ১৫ জুন রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনকে সম্পদের হিসাব দাখিলের জন্য নোটিশ দেয় দুদক। এরপর তারা হিসাব দাখিলের জন্য ১৫ দিন সময় চেয়ে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে দুদক ৭ দিন সময় দেয়। কিন্তু সম্পদের হিসাব না দিয়ে তারা নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন।

ডেসটিনির শীর্ষ এ দুই কর্মকর্তা ২০১২ সাল থেকে দুর্নীতির মামলায় কারাগারে রয়েছেন। সম্প্রতি হাইকোর্ট থেকে তাদের শর্ত সাপেক্ষে জামিন মিললেও এ জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছে দুদক। যার শুনানি হবে আগামী ৩১ জুলাই।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।