bangla news

ট্রাইব্যুনালের হাজতখানায় তিন ভাই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-০১ ১২:০১:৫৭ এএম

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলার রায় ঘোষণার জন্য হবিগঞ্জের তিন ভাইকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নিয়ে আসা হয়েছে। ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে এনে তাদেরকে ট্রাইব্যুনালের হাজতখানায় রাখা হয়েছে।

ঢাকা: একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলার রায় ঘোষণার জন্য হবিগঞ্জের তিন ভাইকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নিয়ে আসা হয়েছে। ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে এনে তাদেরকে ট্রাইব্যুনালের হাজতখানায় রাখা হয়েছে।

একই মামলার আসামি তিন ভাই হলেন- বানিয়াচং উপজেলার মহিবুর রহমান বড় মিয়া, তার ছোট ভাই মুজিবুর রহমান আঙ্গুর মিয়া এবং তাদের চাচাতো ভাই আব্দুর রাজ্জাক।

বুধবার (০১ জুন) সকালে ওই তিন ভাইকে ট্রাইব্যুনালের হাজতখানায় আনা হয়। তাদের মামলার রায় যেকোনো সময় ঘোষণা করা হবে।

রায় ঘোষণা করবেন বিচারপতি মো. আনোয়ারুল হক নেতৃত্বাধীন তিন সদস্যের ট্রাইব্যুনাল। বিচারিক প্যানেলের অন্য দুই সদস্য হলেন- বিচারপতি মো. শাহিনুর ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ারদী।

২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি মহিবুর ও মুজিবুরের বিরুদ্ধে তদন্ত শুরু করে ২০১৫ সালের ২৮ এপ্রিল শেষ করেন এ মামলার তদন্তকারী কর্মকর্তা নূর হোসেন। ২৯ এপ্রিল ধানমন্ডি কার্যালয় সেফ হোমে সংবাদ সম্মেলনে তদন্তের চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করেন তদন্ত সংস্থা।

এর আগে ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি তদন্তের স্বার্থে মহিবুর রহমান বড় মিয়া ও মুজিবুর রহমান আঙ্গুর মিয়াকে গ্রেফতারের আবেদন জানান প্রসিকিউশন।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, জুন ০১, ২০১৬

ইএস/টিআই/এএসআর

** যুদ্ধাপরাধ মামলায় ৩ ভাইয়ের রায় বুধবার

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-06-01 00:01:57