ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

আইন ও আদালত

আশুলিয়ার ব্যাংক ডাকাতি ও ৮ খুন

৬ জনের ফাঁসি, একজনের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, মে ৩১, ২০১৬
৬ জনের ফাঁসি, একজনের যাবজ্জীবন

ঢাকা: ঢাকার অদূরে আশুলিয়ার কাঠগড়া বাজারে ব্যাংক ডাকাতি ও আট হত্যার দায়ে ৬ জনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। ১১ আসামির মধ্যে দু’জন ৩ বছরের কারাদণ্ড এবং বাকি দু’জন খালাস পেয়েছেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন- বোরহানউদ্দিন, সাইফুল আলামিন, মিন্টু প্রধান, মো. জসীমউদ্দিন, মাহফুজুল ইসলাম সুমন এবং পলাশ ওরফে সোহেল রানা। যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে উকিল হাসানকে। তিন বছরের কারাদণ্ড পেয়েছেন আব্দুল বাতেন ও শাজাহান জমাদ্দার এবং খালাস পেয়েছেন বাবুল সরদার ও মোজাম্মেল হক

মঙ্গলবার (৩১ মে) বেলা সাড়ে এগারটায় এ রায় ঘোষণা করেন ঢাকার জেলা ও দায়রা জজ এসএম কুদ্দুস জামানের আদালত।  

আসামিদের মধ্যে পলাশ পলাতক, অন্য দশজন গ্রেফতার হয়ে কারাগারে আছেন। তাদেরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

গত ২১ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেন আদালত। গত ০১ ফেব্রুয়ারি থেকে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। মামলার চার্জশিটের ৯৭ জন সাক্ষীর মধ্যে গত ১৭ মে পর্যন্ত তদন্ত কর্মকর্তাসহ ৬৪ জনের সাক্ষ্য নেওয়া হয়।

গত বছরের ২১ এপ্রিল আশুলিয়ার কাঠগড়া বাজার এলাকায় বাংলাদেশ কমার্স ব্যাংকের শাখায় দুর্ধর্ষ ডাকাতি হয়। ডাকাতদের বাধা দিলে ওই ব্যাংকের কর্মচারীসহ আটজনকে ছুরিকাঘাতে ও গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনায় আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়। গত বছরের ০১ ডিসেম্বর ওই ১১ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে আশুলিয়া থানা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫১ ঘণ্টা, মে ৩১, ২০১৬
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa