bangla news

বেঞ্চ সহকারীর জামিন বাতিলে হাইকোর্টের রুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-১৭ ১১:৩১:০০ এএম

জামিন জালিয়াতির অভিযোগের মামলার আসামি ঢাকা মহানগর অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বেঞ্চ সহকারী মো. মোসলেহ উদ্দিনের জামিন কেন বাতিল করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

ঢাকা: জামিন জালিয়াতির অভিযোগের মামলার আসামি ঢাকা মহানগর অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বেঞ্চ সহকারী মো. মোসলেহ উদ্দিনের জামিন কেন বাতিল করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৭ মে) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন। ১০ দিনের মধ্যে সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।
আদালতের নথি জাল করে ভুয়া জামিননামা তৈরি করে বিভিন্ন মামলায় আসামিদের মুক্তির ব্যবস্থা করার অভিযোগ এনে গত বছরের ১২ জুলাই মহানগর দায়রা জজ আদালতের নাজির মো. ওবায়দুল হক আকন্দ মামলা করেন।

মামলাটি দুদকের তফসিলভুক্ত অপরাধ হওয়ায় তদন্ত শেষে গত ১৫ মার্চ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুর্নীতি দমন কমিশন।

এদিকে মামলার এক আসামি মহানগর দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী মোসলেহ উদ্দিন গত বছরের ১ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন পান। তবে আরেক আসামি আদালতের উমেদার ইসমাইল জামিন না পাওয়ায় হাইকোর্টে জামিনের আবেদন জানান।

আসামি ইসমাইলের পক্ষে শুনানি করেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা।

মঙ্গলবার ইসমাইলের জামিনের আবেদনের শুনানি চলাকালে মোসলেহ উদ্দিনের জামিনের বিষয়টি নজরে এলে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে রুল জারি করেন বলে জানান সহকারী অ্যাটর্নি জেনারেল শহীদুল ইসলাম খান।

তিনি আরও জানান, মোসলেমের বিরুদ্ধে রুল ছাড়াও ইসমাইলকে কেন জামিন দেওয়া হবে না, এ মর্মে রুলও জারি করেছেন হাইকোর্ট। উভয় রুলের ওপর আগামী ৭ জুন শুনানির দিন ধার্য করেছেন আদালত।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ১৭, ২০১৬
ইএস/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-05-17 11:31:00