ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৬ নভেম্বর ২০২২, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

পটুয়াখালীতে গৃহবধূ হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৫
পটুয়াখালীতে গৃহবধূ হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন ছবি: প্রতীকী

পটুয়াখালী: পটুয়াখালীর মির্জাগঞ্জে ফজিলা বেগম ওরফে পুতুল রানী (৩৮) নামে এক গৃহবধূকে কুপিয়ে হত্যার দায়ে দু’জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।



সোমবার (১৬ নভেম্বর) দুপুরে পটুয়াখালী জেলা ও দায়রা জজ বিমল চন্দ্র শিকদার এ রায় দেন।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন-জেলার মির্জাগঞ্জ উপজেলার দক্ষিণ আমড়াগাছিয়া গ্রামের শামসুল হক (৩৫) ও মনির হোসেন (৩৫)।

আদালত সূত্রে জানা গেছে, পুতুল ওই গ্রামের আবদুল জলিল বিশ্বাসের স্ত্রী। তাদের সঙ্গে শামসুল হক ও মনিরের বিরোধ ছিল। ২০০৮ সালের ২৯ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৫টার দিকে শ্বশুর বাড়ি থেকে একই গ্রামে বাবার বাড়িতে যাওয়ার পথে নিখোঁজ হন তিনি। অনেক খোঁজাখুঁজির পর ৫ মার্চ রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় ব্র্যাক অফিসের পাশের জঙ্গলে পুতুলের ক্ষত-বিক্ষত মৃতদেহ পাওয়া যায়। ওই রাতেই পুতুলের বোন লাকি বেগম বাদী হয়ে ওই দু’জনকে আসামি করে মির্জাগঞ্জ থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় দুপুরে এ রায় দেয় আদালত। এদিকে, মামলার পর থেকে আসামিরা পলাতক।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৫
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa