ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, মে ২৩, ২০২৪
স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড 

কুমিল্লা: স্ত্রী খালেদা আক্তারকে ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যার দায়ে মো. মোজাম্মেল হোসেন রাজু নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।
 
বৃহস্পতিবার (২৩ মে) বেলা ১২টায় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মো. মোজাম্মেল হোসেন রাজু কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার শাটিষক গ্রামের নুরুন্নবী ওরফে নুর আলমের ছেলে।  

মামলার বিবরণে জানা যায়, রাজু ও খালেদার (২৩) মীম নামে তিন বছর বয়সী একটি মেয়ে রয়েছে। বিয়ের পর থেকে রাজু বেকার থাকায় খালেদা মেয়েকে নিয়ে বাবার বাড়ি নাঙ্গলকোটের দৈয়ারায় থাকতেন। ২০১৮ সালের ২ নভেম্বর রাজু শ্বশুরবাড়ি বেড়াতে যান। পরদিন ভোরে স্ত্রীকে তার কাপড় ধুয়ে দিতে বলেন। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে গলায় ওড়না পেঁচিয়ে খালেদাকে শ্বাসরোধে হত্যা করেন রাজু। এরপর মরদেহ পুকুর ঘাটের কাছে ফেলে রেখে পালিয়ে যান। পরে পুকুর ঘাটে মরদেহ পড়ে থাকতে দেখেন স্বজনরা। এ ঘটনায় খালেদার বাবা মো. মোবারক হোসেন বাদী হয়ে রাজুকে আসামি করে নাঙ্গলকোট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ওই থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. সোহেল রানা তথ্য প্রযুক্তি ব্যবহার করে রাজুকে গ্রেপ্তার করেন। পরে তাকে আদালতে সোপর্দ করলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে জামিন নিয়ে আত্মগোপন করেন তিনি।

বৃহস্পতিবার আসামির অনুপস্থিতিতে এ রায় দেন বিচারক।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি আমিনুল ইসলাম বলেন, আশা করছি, উচ্চ আদালতে এ রায় বহাল থাকবে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।