ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রায়পুরায় অটোরিকশাচালক হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
রায়পুরায় অটোরিকশাচালক হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

নরসিংদী: নরসিংদীর রায়পুরায় অটোরিকশাচালক হত্যার দায়ে তিন আসামিকে যাবজ্জীবন ও এক নারীকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২৪ মার্চ) দুপুরে নরসিংদীর দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক আ ন ম ইলিয়াস এ রায় দেন।

১৫ বিচারিক কার্যদিবসের মধ্যে মামলাটির রায় প্রকাশে সন্তুষ্টি প্রকাশ করেন মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী ও নিহতের স্বজনরা।   

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নরসিংদী শহরের বিলাশদী এলাকার সোলাইমানের ছেলে আলাল মিয়া ওরফে বিল্লাল (৩৫), রায়পুরা উপজেলার নীলক্ষার বীরগাঁও এলাকার মোসলেম মিয়ার ছেলে কাউছার মিয়া (২৮), বল্লবপুর গ্রামের ধন মিয়ার ছেলে রুবেল মিয়া (৩১) ও আব্দুর রহিমের স্ত্রী রুবিয়া বেগম (৪৫)। এদের মধ্যে আসামি আলাল, কাউসার ও মো. রুবেলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড এবং রুবিয়া বেগমকে ৬ মাসের জেল ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

জানা যায়, ২০২২ সালের ২৪ সেপ্টেম্বর অটোরিকশাচালক বিজয় মিয়া নরসিংদী শহর থেকে বের হয়ে রায়পুরার আমিরগঞ্জ ইউনিয়নের মাহমুদনগর এলাকায় পৌঁছালে নির্জন স্থানে নিয়ে হত্যা করে অটোরিকশাটি নিয়ে যান আসামিরা। ঘটনার পরদিন (২৫ সেপ্টেম্বর) চালক বিজয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে নিহতের মা মিনারা বেগম বাদী হয়ে রায়পুরা থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের দুইদিনের মধ্যে থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সদস্যরা বিজয় হত্যায় জড়িতদের গ্রেপ্তার করে। পরে তারা আদালতে হত্যার দায় স্বীকার করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার হালিম বলেন, দ্রুত সময়ের মধ্যে এমন একটি চাঞ্চল্যকর হত্যা মামলার রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। দোষীরা তাদের উপযুক্ত সাজা অবশ্যই পাবে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪

আরএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।