ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিএনপির সময় আইন ও বিচার বিভাগের উন্নয়ন হয়নি: আইনমন্ত্রী  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
বিএনপির সময় আইন ও বিচার বিভাগের উন্নয়ন হয়নি: আইনমন্ত্রী  

পিরোজপুর: আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে এবং তারপর তত্ত্বাবধায়ক সরকারের সময় আইন ও বিচার বিভাগের উন্নয়ন খাতে এক টাকাও বরাদ্দ করা হয়নি। বর্তমান সরকারের সময় দেশের আইন বিভাগের উন্নয়নে হাজার হাজার কোটি টাকা বরাদ্দ করা হচ্ছে, যার সুফল জনগণ পেতে শুরু করেছে।

 

২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করার লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরও স্বপ্ন ছিল একটি সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যে বিরামহীন কাজ করে যাচ্ছেন, যোগ করেন মন্ত্রী।  
রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে পিরোজপুরের নবনির্মিত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবন ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।  

এসময় সাবেক মন্ত্রী ও পিরোজপুর-১ আসনের এমপি শ ম রেজাউল করিম বলেন, শেখ হাসিনার হাত ধরেই আজ বাংলাদেশ বিশ্বের উন্নত দেশের কাতারে এগিয়ে চলেছে। আগামীতে এ উন্নয়ন অব্যাহত রাখতে আগামী ২০৪১ সাল পর্যন্ত আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে।  

পিরোজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন পিরোজপুর-২ আসনের এমপি মো. মহিউদ্দিন মহারাজ, ভারপ্রাপ্ত জেলা জজ মো. মোক্তাগীর আলম, জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শরীফুল ইসলামসহ অনেকে।

গণপূর্ত বিভাগের অধীনে নির্মিত আটতলা বিশিষ্ট চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এ ভবনটি পৌর শহরের কৃষ্ণনগর ও জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন এক একরেরও বেশি জায়গা নিয়ে নির্মাণ করা হয়েছে।

পিরোজপুর গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. সুলতান মাহমুদ সৈকত জানান, ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে ৫৬ কোটি ৬৪ লাখ ৩৬ হাজার টাকা।  

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।