ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিস্ফোরক মামলা: নওগাঁয় বিএনপির ১৬ নেতা-কর্মী কারাগারে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
বিস্ফোরক মামলা: নওগাঁয় বিএনপির ১৬ নেতা-কর্মী কারাগারে 

নওগাঁ: নওগাঁর পত্নীতলা উপজেলায় বিস্ফোরকদ্রব্য আইনে করা মামলায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১৬ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ওই আসামিরা সবাই হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিনে ছিলেন।

 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে আদালতে হাজির হয়ে ফের জামিন চাইলে তা নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন নওগাঁর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বিশ্বনাথ মণ্ডল।

জামিন নামঞ্জুর হওয়ার বিষয়টি নিশ্চিত করেন আসামিদের আইনজীবী মিনহাজুল আবেদীন।  

তিনি বলেন, আদালত তাদের সবাইকে কারাগারে পাঠিয়েছেন। আমরা পরবর্তী সময়ে আবার জামিন চাইব।

কারাগারে পাঠানো বিএনপির নেতা-কর্মীরা হলেন- পত্নীতলা উপজেলা যুবদলের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক বায়েজিদ রায়হান (শাহিন), নজিপুর পৌর যুবদলের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের, পৌরসভা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ওবায়দুল ইসলাম, পৌরসভা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক রমজান আলী সরদার, আকবর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবু তাহের ও সহ-সভাপতি জুয়েল, পত্নীতলা ইউনিয়ন যুবদলের যুগ্ম সম্পাদক আব্দুল বাতেন, শাহির হোসেন, নজিপুর পৌরসভা যুবদলের যুগ্ম আহ্বায়ক সাখাওয়াত হোসেন, নজিপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আলামিন কবির জামাল, নজিপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বিএনপি কর্মী লিটু ফকির, সুব্রত কুমার, যুবদল কর্মী উজ্জ্বল হোসেন, জেলা ছাত্রদলের সহ-প্রচার সম্পাদক রাকিবুল হাসান এবং পত্নীতলা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আল-আমিন।

আদালত সূত্রে জানা গেছে, গত বছরের ২৮ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে নজিপুর বাজার এলাকায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলীয় মিটিং শেষে বাড়ি ফেরার পথে নজিপুর পৌরসভার বাদপুঁইয়া এলাকায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর হামলা ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় বাপ্পী চক্রবর্তী নামে এক আওয়ামী লীগ কর্মী বিএনপি ও এর সহযোগী সংগঠনের ২৩ নেতা-কর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় আরও ৪০-৫০ জনের বিরুদ্ধে বিস্ফোরকদ্রব্য আইনে মামলা করেন।  

এ মামলায় ওই ১৬ নেতা-কর্মী ছয় সপ্তাহ আগে হাইকোর্ট থেকে আগাম জামিন পান। জামিনের মেয়াদ শেষে বৃহস্পতিবার নওগাঁর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পুনরায় জামিন চাইলে বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।