ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

আইন ও আদালত

পটুয়াখালীতে মাদক মামলায় ৭ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
পটুয়াখালীতে মাদক মামলায় ৭ জনের যাবজ্জীবন 

পটুয়াখালী: মাদক মামলায় পটুয়াখালীর কলাপাড়া উপজেলার সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে পটুয়াখালী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম এরশাদুল আলম এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ও জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নজরুল ইসলাম বাদল।  

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. মোশাররফ শিকদার, মো. বাদল খান, মো. ইলিয়াস সরদার, মো. জহির সরদার, মো. আলামিন, মো. কালা ফারুক এবং মো. সোহরাব মাঝি। তাদের সবার বাড়ি কলাপাড়া উপজেলার বিভিন্ন এলাকায়।  

রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।  


আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালে কলাপাড়া উপজেলার কুয়াকাটার গঙ্গামতি সৈকত থেকে গভীর সমুদ্রে পাঁচ লাখ ইয়াবা বড়ির চালান নিয়ে আসছিলেন ওই সাতজন। খবর পেয়ে কোস্টগার্ড অভিযান চালিয়ে এসব ইয়াবাসহ তাদের সাতজনকে আটক করে। পরে এ ঘটনায় কলাপাড়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়।


পিপি নজরুল ইসলাম বাদল বলেন, আসামিদের মধ্যে তিনজন কারাগারেই ছিলেন, তাদের কখনো জামিন‌ হয়নি।  এছাড়া বাকি চারজন জামিনে ছিলেন। তবে রয়ের দিন সবাই আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর তাদের কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।