ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

আইন ও আদালত

গাজীপুর সিটির প্যানেল মেয়র নিয়োগের সিদ্ধান্ত বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
গাজীপুর সিটির প্যানেল মেয়র নিয়োগের সিদ্ধান্ত বহাল

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের তিন প্যানেল মেয়র মনোনয়ন দিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্তের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

হাইকোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে করা আবেদনের শুনানি নিয়ে সোমবার (১২ ফেব্রুয়ারি) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে সিটি করপোরেশনের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও আইনজীবী মোতাহার হোসেন সাজু। অপর পক্ষে ছিলেন আইনজীবী সাঈদ আহমেদ রাজু।  

এর আগে গত ১৫ জানুয়ারি এক কাউন্সিলরের করা রিটের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ রুলসহ স্থগিতাদেশ দেন। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়।

জানা গেছে, সিটি করপোরেশন আইন ২০০৯ এর ২০ ধারা মোতাবেক এবং গাজীপুর সিটি করপোরেশনের গত ২৫ সেপ্টেম্বর তারিখে অনুষ্ঠিত তৃতীয় পরিষদের প্রথম সভায় উপস্থিত কাউন্সিলররা মেয়র জায়েদা খাতুনকে তিন প্যানেল মেয়র মনোনয়নের দায়িত্ব দেন। ওই আলোকে মেয়র ওই তিনজনের নাম প্রস্তাব করে মন্ত্রণালয়ে পাঠান।  

স্থানীয় সরকার মন্ত্রণালয় ওই তিনজনকে প্যানেল মেয়র মনোনয়ন দেয়।

মনোনীত তিন প্যানেল মেয়র হলেন- নগরীর ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মাসুদুল হাসান বিল্লাল, ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মিজানুর রহমান ও সংরক্ষিত ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাখি সরকার।

তারা পর্যায়ক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় নম্বর প্যানেল মেয়র হিসেবে বিবেচিত হবেন।

এ সিদ্ধান্তের বৈধতা নিয়ে রিট করেছিলেন কাউন্সিলর নুরুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।