ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

আইন ও আদালত

খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারীর নামে চার্জ গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারীর নামে চার্জ গঠন

খুলনা: খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারী মিজানুর রহমানের নামে প্রায় ৫০ লাখ টাকা আত্মসাতের মামলায় চার্জ গঠন করেছেন আদালত।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক আশরাফুল ইসলামের আদালতে এ চার্জ গঠন করা হয়।

 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) রাষ্ট্রপক্ষের আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ২০১২-১৩ থেকে ২০১৫-১৬ অর্থবছরে বিভিন্ন দরপত্র শিডিউল বিক্রি, খেয়াঘাটে ইজারা আদায় ও অননুমোদিত ভ্রমণ ভাতা বাবদ ৪৯ লাখ ৩৪ হাজার ৬০৮ টাকা আত্মসাৎ করেন মিজানুর রহমান। এ ঘটনায় ২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি মিজানকে গ্রেপ্তার করে দুদক। টাকা আত্মসাতের ঘটনায় দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে মামলা করেন। এর আগে টাকা আত্মসাতের ঘটনায় তদন্ত শুরু হলে মিজান দুই কিস্তিতে জেলা পরিষদের কোষাগারে ১৩ লাখ টাকা ফেরত দেন। ঘটনার সত্যতা পাওয়ায় ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর জেলা পরিষদ থেকে তাকে বরখাস্ত করা হয়।

আইনজীবী খন্দকার মজিবর রহমান বলেন, চার্জ গঠন শুনানিতে অভিযুক্ত মিজানুর রহমান নিজেকে নির্দোষ দাবি করে দুদকের তদন্ত যথাযথ হয়নি বলে দাবি করেন। তদন্ত শুরুর পর দুই কিস্তিতে ১৩ লাখ টাকা ফেরত দিয়ে তিনি নিজেই আত্মসাতে জড়িত থাকার প্রমাণ দিয়েছেন বলে আদালতকে অবহিত করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।