ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ভাই হত্যার দায়ে ভাইয়ের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
ভাই হত্যার দায়ে ভাইয়ের যাবজ্জীবন

ফরিদপুর: ফরিদপুরে ছোট ভাইকে হত্যার দায়ে বড় ভাই মো. নাজমুল মোল্লাকে (২৯) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।  

কারাদণ্ডপ্রাপ্ত নাজমুল জেলা মধুখালী উপজেলার বাগাট ইউনিয়নের দক্ষিণ চরবাগাট গ্রামের বাসিন্দা।  

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে হাজির ছিলেন না। রায় ঘোষনার সময় আসামি নাজমুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১২ জুন সকাল সাড়ে ৮টার দিকে ছোট ভাই তামজিদ মোল্লাকে (১৪) চর্মরোগের চিকিৎসক দেখানোর জন্য স্থানীয় রাজধারপুর বাজারে নিয়ে যান নাজমুল। এরপর সকালে সাড়ে ১০টার দিকে তামজিদকে রেখে বড় ভাই নাজমুল বাড়িতে ফিরে আসেন। বাড়ির লোকজন নাজমুলের কাছে ছোটভাই কোথায় জানতে চাইলে তিনি অসংলগ্ন কথাবার্তা বলতে থাকেন। পরে স্বজনদের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি সবাইকে জানান- তিনি তার ছোট ভাইকে গলা টিপে হত্যা করে দক্ষিণ চরবাগাটের কালিদাসের পাট ক্ষেতের পাশে রেখে এসেছেন।

এ ঘটনায় ওইদিনই (১২ জুন) নাজমুলকে একমাত্র আসামি করে মধুখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নাজমুলের বাবা মো. অহিদ মোল্লা বাদী হয়ে মামলাটি করেন। এ মামলার তদন্ত করে ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর মধুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) তোতা মিয়া নাজমুলকে অভিযুক্ত করে করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) জমা দেন।  

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি নওয়াব আলী মৃধা বলেন, আমরা এ রায়ে সন্তুষ্ট।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।