ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রী-ছেলেসহ তিনজনকে গুলি করে হত্যা: সাবেক এএসআইয়ের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
স্ত্রী-ছেলেসহ তিনজনকে গুলি করে হত্যা: সাবেক এএসআইয়ের মৃত্যুদণ্ড

কুষ্টিয়া: পরকীয়ার জেরে স্ত্রী, সৎ ছেলে ও এক যুবককে প্রকাশ্যে গুলি করে হত্যার দায়ে পুলিশের বরখাস্তকৃত সহকারী উপপরিদর্শক (এএসআই) সৌমেন রায়কে (৩৪) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আসামির অনুপস্থিতিতে রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেলে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রুহুল আমীন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত সৌমেন মাগুরা জেলার আসবা গ্রামের মৃত সুনীল রায়ের ছেলে।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৩ জুন সকাল ১১টায় কুষ্টিয়া শহরের ম.আ. রহিম সড়কের (পিটিআই রোড) কাস্টমস অফিসের সামনে প্রকাশ্যে সৌমেন তার স্ত্রী আসমা (২৫),  আসমার আগের ঘরের ছেলে রবিন (৫) এবং কথিত প্রেমিক শাকিলকে (২৮) গুলি করে হত্যা করেন। এসময় ঘটনাস্থল থেকে নিজের ব্যবহৃত সার্ভিস রিভালবার আগ্নেয়াস্ত্রসহ (পিস্তল) বিক্ষুব্ধ জনতার হাতে আটক হয় সৌমেন রায়কে।  আসমা কুমারখালী উপজেলার পান্টি ইউনিয়নের নাতুড়িয়া গ্রামের আমির আলীর মেয়ে। ঘটনার রাতেই আসমার মা হাছিনা খাতুন বাদী হয়ে কুষ্টিয়া সদর থানায় সৌমেনকে একমাত্র আসামি করে মামলা করেন। সৌমেন তখন খুলনার ফুলতলা থানায় এএসআই  পদে কর্মরত ছিলেন। পরে তাকে বরখাস্ত করা হয়।

এদিকে ২০২২ সালের ৬ নভেম্বর উচ্চ আদালতে ক্রিমিন্যাল মিসকেস নং ৫৯৮২০/২২ ছয় মাসের অন্তঃবর্তীকালীন জামিনে কারাগার থেকে বের হয়েই আত্মগোপন করেছেন সৌমেন রায়।

কুষ্টিয়া কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী জানান, সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রোববার এ রায় দেন আদালত।
 
বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।