ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিরাজগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
সিরাজগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে যৌতুকের টাকা দিতে না পারায় মুক্তি খাতুন (১৯) নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার দায়ে তার স্বামী মো. মাসুদকে (৪১) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক বেগম সালমা খাতুন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত মাসুদ তাড়াশ উপজেলার আড়ংগাইল গ্রামের সুরুত আলীর ছেলে।  

আদালতের পেশকার মোক্তার হোসেন এ তথ্য নিশ্চিত করে মামলার বরাত দিয়ে বলেন, ২০০৮ সালের মার্চ মাসের দিকে পারিবারিকভাবে তাড়াশ উপজেলার শোলাপাড়া গ্রামের মোকসেদ আলীর মেয়ে মুক্তি খাতুন ও মাসুদের বিয়ে হয়। মেয়ের বিয়েতে মোকসেদ আলী ১৩ হাজার টাকা যৌতুক দেন এবং বাকি ছিল আরও ১৭ হাজার টাকা। ওই টাকা দেওয়ার জন্য দুই মাস সময় নেন তিনি। দুই মাস পরও টাকা দিতে না পারায় মাসুদ ক্ষিপ্ত হয়ে স্ত্রীকে নির্যাতন করতে থাকেন। একপর্যায়ে ২০০৮ সালের ২৭ আগস্ট স্ত্রী মুক্তিকে শ্বাসরোধে হত্যা করে মরদেহ ফেলে রেখে পালিয়ে যান তিনি।  

এ ঘটনায় তাড়াশ থানায় হত্যা মামলা দায়ের করেন মোকসেদ আলী। মামলার দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার এ রায় দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।