ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শিশু হত্যার দায়ে সৎ বাবার মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
শিশু হত্যার দায়ে সৎ বাবার মৃত্যুদণ্ড

কুমিল্লা: আরাফাত হোসেন বাপ্পী (৭) নামে একটি শিশুকে হত্যার দায়ে তার সৎ বাবা সেলিম ওরফে রুবেলকে (২৫) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।
 
বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন।

 

রুবেল কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার দনাজোর গ্রামের মো. জলিল হকের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০২২ সালের ১৫ এপ্রিল বাপ্পীকে অপহরণ করে হত্যা করেন রুবেল। পরে পরিবারের লোকজনের সঙ্গে রুবেলও বাপ্পীকে খোঁজার ভান করেন। রুবেলের কথা মতো স্বজনরা অটোরিকশায় করে এক কবিরাজের বাড়িতে গিয়েও বাপ্পীর সন্ধান করেন। একপর্যায়ে রুবেলের আচরণে সন্দেহ হলে তাকে চাপ দেওয়া হয়। চাপে পড়ে রুবেল দনাজোর গ্রামের একটি ডোবার কচুরিপানার ভেতরে বাপ্পীর মরদেহ আছে বলে জানান। পরে সেখান থেকে মরদেহ উদ্ধার করা হয়। ২০২২ সালের ১৮ এপ্রিল শিশুর মামা মো. আল-আমিন বাদী হয়ে রুবেলের নামে হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ওই থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) শাহীনুর ইসলাম ২০২২ সালের ৩০ অক্টোবর আদালতে রুবেলের নামে অভিযোগপত্র দাখিল করেন। নয়জনের সাক্ষ্য নেওয়ার পর ও আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর্যালোচনা করে তাকে মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ড দেন আদালত।  

এ রায়ে সন্তোষ প্রকাশ করে এপিপি অ্যাডভোকেট মোহাম্মদ সেলিম মিয়া বলেন, আশা করছি, উচ্চ আদালত এ রায় বহাল রেখে দ্রুত তা কার্যকর করবেন। এতে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।