ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জয়পুরহাটে হত্যা মামলায় ১৭ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
জয়পুরহাটে হত্যা মামলায় ১৭ জনের যাবজ্জীবন 

জয়পুরহাট: জমি সংক্রান্ত বিরোধের জেরে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মা রসুলপুর গ্রামের আবু সালেহ মোহাম্মদকে হত্যার দায়ে ১৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক মো. আব্বাস আলী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- হাদিউজ্জামান, আরিফুল, আবু নাসের, ডা. মো. শাহজাহান আলী, আশরাফ আলী, মোহাম্মদ আলী ওরফে লাল মোহাম্মদ ওরফে লাল, মোহাম্মদ আলী, জহির, শামছুল আলম, সায়েম উদ্দীন, ওবাইদুল প্রামাণিক, সইম, রহিম, আবু সাঈদ, আবু বকর, বানু বেগম।

খালাস প্রাপ্তরা হলেন- অমিছা বেগম, শহিদুল ইসলাম, বেলছি বেগম, হাফেজা ফকির, সাবদুল ফকির।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৯ সালের ৫ ফেব্রুয়ারি অগভীর নলকূপের মালামাল নিয়ে বাড়ি ফিরছিলেন সালেহ মোহাম্মদ। পথে ওই গ্রামেরই বাসিন্দা আরিফুল ইসলামসহ বেশ কয়েকজন জমি নিয়ে বিরোধের জেরে তাকে একটি গাছের সঙ্গে বেঁধে মাথায় আঘাত করে হত্যা করেন। এ ঘটনায় ওই দিনই তার ছোট ভাই আজিজুল হক বাদী হয়ে ১৯ জনের নামে মামলা করেন। পরে তদন্তকারী কর্মকর্তা আরও তিনজনকে মামলায় যুক্ত করেন। মামলা চলাকালে এক আসামি মারা যান। দীর্ঘ শুনানি শেষে দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্বাস আলী বুধবার এ রায় দেন।

এ সময় প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

মামলায় বিবাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ও কাজী রাব্বীউল হাসান মোনেম। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল ও উদয় চন্দ্র সিং।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।