ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
বরিশালে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন আদালতের রায়: প্রতীকী ছবি

বরিশাল: বরিশালের আগৈলঝাড়া উপজেলায় এক যুগের বেশি সময় আগে স্কুলছাত্রী ধর্ষণের মামলায় যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়া‌রি ) বিকেলে আসামির অনুপস্থিতিতে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় দেন বলে জানান বেঞ্চ সহকারী মো. হুমায়ুন কবির।

দণ্ডিত যুবক শাওন আকন আগৈলঝাড়া উপজেলার দক্ষিণ গৈলা (বড়ইতলা) এলাকার আলাম আকনের ছেলে।

মামলার বরাতে বেঞ্চ সহকারী হুমায়ুন কবির বলেন, দক্ষিণ গৈলার (বড়ইতলা) গ্রামের নানা বাড়িতে থেকে পড়াশোনা করতো ওই স্কুলছাত্রী। ২০১১ সালের ২ ফেব্রুয়ারি বিকেলে নানাবাড়িতে পারিবারিক বিষয় নিয়ে একটি সালিস বৈঠক হয়। তখন ছাত্রীকে একই বাড়ি শাওনের ঘর থেকে একটি পিরি (কাঠ দিয়ে তৈরি বসার আসন) আনতে পাঠানো হয়। ঘরে একা থাকা শাওন ছাত্রীর মুখ চেপে ধরে হাত বেঁধে ধর্ষণ করে। এছাড়া ছাত্রীর শরীরের বিভিন্ন স্থানে জখম করে। ছাত্রীর ফিরতে দেরি হওয়ায় তার খালা ওই ঘরে যায়। তখন শাওন পালিয়ে যায়। অসুস্থ অবস্থায় ছাত্রীকে উদ্ধার করে। এ ঘটনায় ওই রাতে ছাত্রীর মা বাদী হয়ে আগৈলঝাড়া থানায় মামলা করে। ওই বছরের ৫ নভেম্বর আগৈলঝাড়া থানার এসআই জহুরুল ইসলাম একমাত্র শাওনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়।

বেঞ্চ সহকারী হুমায়ুন বলেন, মামলার ১৪ জনের মধ্যে ৭ জনের সাক্ষ্য নিয়ে রায় দেওয়া হয়েছে। মামলার আসামি শাওন জামিন নিয়ে ফেরারি হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ৫, ২০২৪
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।