ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মানিকগঞ্জে অ্যাসিড নিক্ষেপ ও হত্যা মামলায় সাবেক স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
মানিকগঞ্জে অ্যাসিড নিক্ষেপ ও হত্যা মামলায় সাবেক স্বামীর মৃত্যুদণ্ড

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সাটুরিয়ায় সাবেক স্বামী মো. নাঈম মল্লিকের ছোড়া অ্যাসিডে ঝলসে মৃত্যু হয় সাথী আক্তার নামে এক পোশাক শ্রমিকের। এ ঘটনায় করা মামলায়  আসামি নাঈম মল্লিককে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

 

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে আসামির উপস্থিতিতে এ রায় দেন মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার।  

নাঈম মল্লিক (৩২) মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা গ্রামের মৃত নিজাম মল্লিকের ছেলে।

অপরদিকে নিহত সাথী আক্তার (২৫) সাটুরিয়ার ধানকোড়া ইউনিয়নের কাটাখালী ফেরাজীপাড়ার আব্দুস সাত্তারের মেয়ে। তিনি ঢাকার ধামরাইয়ের একটি পোশাক কারখানার শ্রমিক ছিলেন।

আদালত ও মামলার সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৮ জানুয়ারি রাতে ঘুমন্ত সাথীর ওপর অ্যাসিড ছুড়ে দেন সাবেক স্বামী মো. নাঈম। এতে সাথী আক্তারের হাতমুখ ও শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। পাশাপাশি অ্যাসিডে আক্রান্ত হন সাথীর মা জালেখা বেগম ও ছোট বোন ইতি আক্তার। এ অবস্থায় রাতেই তাদের উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এর পর সাথীকে উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। ঘটনার ১২ দিন পর ২০২২ সালের ১০ ফেব্রুয়ারি সেখানে চিকিৎসাধীন অবস্থায় সাথী আক্তারের মৃত্যু হয়।  

এদিকে অ্যাসিড নিক্ষেপের পরদিন ২৯ জানুয়ারি সাথীর মামা লাল মিয়া বাদী হয়ে সাটুরিয়া থানায় নাঈমকে আসামি করে অ্যাসিড অপরাধ দমন আইনে মামলা করেন। পরে নাঈমকে গ্রেপ্তার করে র‌্যাব । মামলার তদন্তকারী কর্মকর্তা সাটুরিয়া থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম ২০২২ সালের ১২ এপ্রিল নাঈম মল্লিককে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ২০২২ সালে ১৪ জুলাই মামলাটি আমলে নেন ও ২৭ জুলাই ২০২২ সালে আসমির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলায় ১৩ জনের সাক্ষ্য নেওয়া হয়। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার এ রায় দেন বিচারক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুর নাথ সরকার রায়ে সন্তোষ প্রকাশ করলেও আসামিপক্ষের আইনজীবী মুহাম্মদ ইকবাল হোসেন উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।