ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ডলারসহ গ্রেপ্তার দুই মার্কিন নাগরিককে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
ডলারসহ গ্রেপ্তার দুই মার্কিন নাগরিককে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি  আদালতের আদেশ: প্রতীকী ছবি

ঢাকা: অ্যাভিয়েশন সিকিউরিটির (এভসেক) হাতে আটক বাংলাদেশি বংশোদ্ভূত দুই মার্কিন নাগরিককে দুইদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।  

শনিবার (২৭ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেন এই আদেশ দেন।

 

জিজ্ঞাসাবাদের অনুমতি পাওয়া দুইজন হলেন- মোহাম্মদ জসিম উদ্দিন (৩৯) ও মোহাম্মদ রেজাউল (৫৯)।

এদিন তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। অপরদিকে আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিলসহ জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের দুইদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।  

এর আগে শুক্রবার (২৬ জানুয়ারি) বিমানবন্দরের ৫ নম্বর আইএনএস গেটের স্ক্যানিং থেকে তাদের আটক করে অ্যাভিয়েশন সিকিউরিটির (এভসেক)।  

বিমানবন্দরের নির্বাহী পরিচালক মোহাম্মদ কামরুল ইসলাম গণমাধ্যমকে জানান, বিমানবন্দরের প্রি-বোর্ডিং চেকে দুইজনকে ১ লাখ মার্কিন ডলারসহ আটক করেছে এভসেক। তাদের এসব ডলার বহনের কোনো অনুমতি ছিল না। আইনানুগ ব্যবস্থা নিতে আটকদের কাস্টমসের কাছে হস্তান্তর করা হয়েছে।

পরে ঢাকা কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) আব্দুল্লাহ আল মামুন জানান, আটক মার্কিন দুই নাগরিকের থেকে ১ লাখ ডলার জব্দ করা হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ১০ লাখ টাকার সমমানের।  

এ বিষয়ে পরে বিমানবন্দর থানায় মানিলন্ডারিং আইনে একটি মামলা করা হয়।  

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।