ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শরিফ হত্যা: স্ত্রীর যাবজ্জীবন, পরকীয়া প্রেমিকের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
শরিফ হত্যা: স্ত্রীর যাবজ্জীবন, পরকীয়া প্রেমিকের মৃত্যুদণ্ড

কুমিল্লা: কুমিল্লার বরুড়ায় পল্লী বিদ্যুৎ কর্মকর্তা শরিফ উদ্দিনকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন ও তার পরকীয়া প্রেমিককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।  

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী পিপি মো. আবু ইউসুফ মুন্সী বিষয়টি নিশ্চিত করেছেন।  

মামলায় দণ্ডপ্রাপ্তরা হলেন- বরুড়ার পল্লী বিদ্যুৎ কর্মকর্তা শরিফ উদ্দিনের স্ত্রী মোনালিসা হিমু (২৮)। তিনি সিরাজগঞ্জ সদরের হোসেনপুর এলাকার আব্দুল মান্নানের মেয়ে।  

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি পরকীয়া প্রেমিক মো. আশিকুজ্জামান (২৭)। তিনি কুমিল্লার বরুড়া উপজেলার চেঙ্গাছল এলাকার নাসিরুল আলমের ছেলে। নিহত শরিফ সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার ভদ্রঘাট এলাকার বাসিন্দা। তিনি বরুড়া আড্ডা পল্লী বিদ্যুৎ অফিসের ইনচার্জ ছিলেন।  

মামলার বিবরণে জানা গেছে, ২০২০ সালে ১৫ জানুয়ারি রাতে কুমিল্লার বরুড়া উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফ উদ্দিনকে তার ভাড়া বাসায় হত্যা করা হয়। পরদিন থানায় ডাকাতি ও হত্যা মামলা করেন স্ত্রী হিমু। জেলা গোয়েন্দা পুলিশের তদন্তে প্রকৃত ঘটনা উদ্ধার হয়। মামলার চার্জশিটে আসামি করা হয় হিমু ও আশিকুজ্জামানকে। আসামিরা আদালতে স্বীকারোক্তি দিয়েছেন।  

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী পিপি মো. আবু ইউসুফ মুন্সী বলেন, নিহত শরিফের স্ত্রী হিমু তার পরকীয়া প্রেমিকের সহযোগিতায় স্বামীকে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করেন। হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ মামলায় হিমুর তিনটি নাবালক সন্তান থাকায় আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও অপর আসামি আশিকুজ্জামানকে মৃত্যুদণ্ড দিয়েছেন। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।