ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ব্রাহ্মণবাড়িয়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর কারাদণ্ড প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় স্ত্রীকে হত্যা মামলায় ছাত্তার মিয়া (৫০) নামে এক আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এক সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরের দিকে ব্রাহ্মণবাড়িয়া আদালতের সিনিয়র দায়রা ও জেলা জজ শারমিন নিগার এ রায় দেন। এ সময় আসামি ছাত্তার আদালতের এজলাসে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত ছাত্তার জেলা সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের হিন্দুপাড়ার মৃত সানু মিয়ার ছেলে।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক কাজি দিদারুল আলম।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৮ মে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের হিন্দুপাড়ায় ছুরিকাঘাতে খুন হন চার সন্তানের জননী জোসনা বেগম নামে এক নারী। জোসনা ছিলেন একই এলাকার ছাত্তার মিয়ার স্ত্রী ও আব্দুল মন্নাফের মেয়ে। এ ঘটনায় আব্দুল মন্নাফ বাদী হয়ে নিহতের স্বামী ছাত্তারসহ চারজনকে আসামি করে সদর মডেল থানায় মামলা দায়ের করেন। এ হত্যা মামলায় ছাত্তারকে পুলিশ গ্রেপ্তার করে। পরে ছাত্তার আদালতে ম্যাজিস্ট্রেটের সামনে ১৬৪ ধারা জবানবন্দিতে ছুরিকাঘাতের কথা স্বীকার করেন। একই বছর ৫ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা চারজন আসামির তিনজনের কোনো সংশ্লিষ্টতা না পাওয়ায় প্রধান আসামি ছাত্তারকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। আদালত সব সাক্ষী-প্রমাণ বিশ্লেষণ করে ছাত্তারের অভিযোগ প্রমাণিত হওয়ায় বুধবার ওই রায় দেন আদালত।  

এর মধ্যে সাজার মেয়াদ থেকে তার খাটা হাজতবাস বাদ যাবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।