ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জাল সনদে চাকরির মামলায় প্রধান শিক্ষক কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
জাল সনদে চাকরির মামলায় প্রধান শিক্ষক কারাগারে

বরিশাল: বরিশালের বানারীপাড়ায় জাল সনদ দিয়ে চাকরি করার মামলায় বরখাস্ত প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেনকে (৪৮) কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (১৪ জানুয়ারি) বরিশালের মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করেন তিনি।

তবে মুখ্য হাকিম মহিবুল হাসান তাকে কারাগারে পাঠানোর আদেশ দেশ বলে জানিয়েছেন বেঞ্চ সহকারী নাসির খান।

জাহাঙ্গীর হোসেন বানারীপাড়া উপজেলার সৈয়দ বজলুল হক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। তিনি একই উপজেলার আউয়ার গ্রামের বাসিন্দা মৃত আছমত আলী খানের ছেলে।  

তার বিরুদ্ধে করা মামলা করেন একই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি তারিকুল ইসলাম খান।

মামলার বরাতে বেঞ্চ সহকারী নাসির খান জানান, জাহাঙ্গীর হোসেন ২০১০ সালের ৩০ সেপ্টেম্বর প্রধান শিক্ষক হিসেবে সৈয়দ বজলুল হক মাধ্যমিক বিদ্যালয়ে যোগদান করেন। তার কর্মকাণ্ড নিয়ে সন্দেহ হলে পরিচালনা কমিটির সভাপতি ব্যক্তিগত ফাইল তলব করেন। বিদ্যালয়ে জমা দেওয়া বিএ, এমএ ও এমএড পরীক্ষায় উত্তীর্ণের সনদ নিয়ে সন্দেহ হয়। তাই একটি তদন্ত কমিটি গঠন করেন সভাপতি। তদন্ত কমিটি ঢাকার রয়েল ইউনিভার্সিটি থেকে দেওয়া এমএ ও দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে দেওয়া বিএড ও এমএড পরীক্ষার সনদ জাল বলে প্রমাণ পায়।

এর পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২০ সেপ্টেম্বর জাহাঙ্গীরকে সাময়িক বরখাস্ত করা হয়। এ ঘটনায় ২০২২ সালের ৪ অক্টোবর মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা করা হয়।

মামলার আসামি হিসেবে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন মো. জাহাঙ্গীর হোসেন। জামিনের মেয়াদ বাড়াতে আবেদন করে আদালতে হাজির হয়েছিলেন তিনি। মুখ্য হাকিম আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন তাকে।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
এমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।