ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

যশোরে অস্ত্র মামলায় ব্যবসায়ীর ১৪ বছরের সাজা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
যশোরে অস্ত্র মামলায় ব্যবসায়ীর ১৪ বছরের সাজা

যশোর: যশোরে অস্ত্র মামলায় বেনাপোলের চিহ্নিত অস্ত্র ব্যবসায়ী ফারুক সরদারের ১৪ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। এছাড়া এ মামলা থেকে জনি নামে একজনকে খালাস দেওয়া হয়।

মঙ্গলবার (৯ জানুয়ারি) স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ সোহানী পূষন এ আদেশ দেন।  

সাজাপ্রাপ্ত আসামি ফারুক বেনাপোল পুটখালী উত্তরপাড়ার আকতার সরদারের ছেলে। খালাস পাওয়া জনি পুটখালী পশ্চিমপাড়ার ছাদেক মোল্লার ছেলে।  

আদালত সূত্র জানা গেছে, ২০১০ সালের ১৯ আগস্ট মধ্যরাতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬ যশোর ক্যাম্পের কাছে খবর আসে পুটখালী গ্রামের পশ্চিমপাড়া মাদরাসার পাশে একটি সংঘবদ্ধ চক্র অস্ত্র বেচাকেনা করছে। র‌্যাবের ওই টিম তাৎক্ষণিক বেনাপোলে এসে বিডিআর সদস্যদের সহযোগিতা নিয়ে সেখানে অভিযান চালায়। পরে রাত তিনটায় ঘটনাস্থল থেকে ফারুককে আটক করা হয়। এ সময় দুইটি রিভলভার ও ছয় রাউন্ড গুলি জব্দ করা হয়। এসময় জনি পালিয়ে যায়।  

এ ঘটনায় র‌্যাব-৬ যশোরের ডিএডি আব্দুর রহমান বাদী হয়ে ওই দুইজনের বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় অস্ত্র আইনে মামলা করেন।  

মামলাটি তদন্ত করে বেনাপোল পোর্ট থানার এসআই আজমল হুদা ওই দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। মঙ্গলবার মামলার রায় ঘোষণার দিনে দুই আসামির উপস্থিতিতে বিচারক ফারুক সরদারকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করে কারাগারে পাঠানোর আদেশ দেন। একই সঙ্গে এ মামলার অপর আসামি জনিকে খালাস দেন।

বাংলাদেশ সময়: ০৮০১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
ইউজি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।