ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে ২ ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
বরিশালে ২ ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

বরিশাল: বরিশাল নগরী ও উজিরপুর উপজেলায় পৃথক দুই ধর্ষণের মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। পাশাপাশি তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় দিয়েছেন। বেঞ্চ সহকারী মো. হুমায়ন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বরিশাল নগরীর কেরানী বাড়ির পুল মাদ্রাসা সংলগ্ন এসপি বাড়ির ভাড়াটিয়া ও ভোলা সদর থানার বেলুমিয়ার চর এলাকার বাসিন্দা মো. কামালের ছেলে মো. সোহাগ এবং উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের বারই কান্দি এলাকার আশ্রাব আলী হাওলাদারের ছেলে খলিল হাওলাদার।

রায় ঘোষণার সময় তারা দুইজনই আদালতে অনুপস্থিত ছিলেন।

বেঞ্চ সহকারী হুমায়ন কবির মামলার বরাতে বলেন, ২০০৫ সালের ১ এপ্রিল একই বাড়ির বাসিন্দা এক শিশুকে ধর্ষণ করা হয়। এ ঘটনায় ৯ এপ্রিল খলিল হাওলাদারকে অভিযুক্ত করে উজিরপুর মডেল থানায় মামলা করেন ভুক্তভোগীর বাবা। উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মামুন অর রশিদ ২০০৫ সালের ২০ জুন খলিলকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। পরে বিচারক ১৩ জনের মধ্যে ছয়জনের সাক্ষ্য নিয়ে এ রায় দিয়েছেন।

অপর মামলার বরাতে বেঞ্চ সহকারী জানান, ২০১৪ সালের ২৪ এপ্রিল বরিশাল নগরীর কেরানী বাড়ির পুল সংলগ্ন এসপি বাড়ির ভাড়াটিয়া ঘরে নিয়ে এক কিশোরীর মুখে গামছা বেঁধে ধর্ষণ করেন। এতে ওই কিশোরী অসুস্থ হয়ে পড়ে। তখন কিশোরীর চাচাকে খবর দিয়ে তার কাছে দেওয়া হয়। পরে তাকে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় ওই বছরের ১ মে কোতয়ালি মডেল থানায় মামলা করেন কিশোরীর বাবা। একমাত্র সোহাগকে অভিযুক্ত করে করা মামলা ওই বছরের ২৭ জুলাই আদালতে চার্জশিট জমা দেন কোতয়ালি মডেল থানার এসআই আবু তাহের।

এ ঘটনাতে বিচারক ছয়জনের সাক্ষ্য নিয়ে রায় দিয়েছেন বলে বেঞ্চ সহকারী হুমায়ন কবির জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০১০২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।