ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্রার্থিতা ফিরে পেতে আপিল বিভাগে সাদিক আব্দুল্লাহর আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
প্রার্থিতা ফিরে পেতে আপিল বিভাগে সাদিক আব্দুল্লাহর আবেদন সাদিক আব্দুল্লাহ

ঢাকা: বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করেছিলেন আপিল বিভাগের চেম্বার আদালত। আর এই স্থগিতাদেশ তুলে দিতে চেম্বার আদালতে একটি আবেদন করেছেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) অবকাশকালীন চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিমের আদোলতে এই আবেদনের ওপর শুনানি হতে পারে বলে বুধবার (২০ ডিসেম্বর) জানিয়েছেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।   

খুরশীদ আলম খান জানান, হাইকোর্টের আদেশের পর প্রার্থিতা ফিরে পেয়েছিলেন সাদিক আব্দুল্লাহ। কিন্তু সেই আদেশ স্থগিত চেয়ে ওই আসনের আওয়ামী লীগের প্রার্থী জাহিদ ফারুক চেম্বার আদালতে আবেদন করেন। শুনানি শেষে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন। আমরা আজ সেই স্থগিতাদেশ তুলে নিতে একটি আবেদন করেছি। বৃহস্পতিবার চেম্বার আদালতে শুনানি হবে

দ্বৈত নাগরিকত্বের অভিযোগে তার প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেছিলেন আওয়ামী লীগের প্রার্থী জাহিদ ফারুক। ১৫ ডিসেম্বর নির্বাচন ভবনে আপিল শুনানি শেষে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সিটির সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। পরে এই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন সাদিক আব্দুল্লাহ।

তার করা রিটের শুনানি নিয়ে সোমবার (১৮ ডিসেম্বর) বিচারপরিত আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ নির্বাচন কমিশনের আদেশের ওপর স্থগিতাদেশ। ফলে সাদিক আবদুল্লাহর মনোয়নপত্র বৈধতা পায়। কিন্তু হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেছেন জাহিদ ফারুক।  

আরও পড়ুন>>

নির্বাচনে থাকছেন সাদিক আবদুল্লাহ

সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল চেয়ে আপিল বিভাগে আবেদন

নির্বাচনে অংশ নিতে পারবেন না সাদিক আবদুল্লাহ

 

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।