ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

আইন ও আদালত

ধর্ষণ মামলার আসামিকে পুলিশে দিলেন হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
ধর্ষণ মামলার আসামিকে পুলিশে দিলেন হাইকোর্ট

ঢাকা: ঢাকার একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগের মামলায় আসামি মো. আমির হোসেন ওরফে মো. আমির শাহের (৩৫) আগাম জামিন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম মাসুদ রুমি। আসামিপক্ষে ছিলেন মো. এমদাদুল হক কাজী।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, ২০১৬ সালে ফেসবুকের মাধ্যমে আমিরের সঙ্গে পরিচয় হয় ওই শিক্ষার্থীর। পরিচয় ঘনিষ্ঠ হলে আসামি ভালোবাসার অভিনয় করে এবং বিয়ের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে তাকে ধর্ষণ করেন। সেই সময় ধারণ করা ছবি ও ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে নানা সময়ে মোট তিন লাখ ২৯ হাজার টাকা আদায় করেন। পরবর্তীকালে বিয়ের প্রস্তাব দিয়ে ২০২২ সালে আবারও ধর্ষণ করেন। পরে ওই চিকিৎসক বিদেশে চলে যান। এরপর ক্ষিপ্ত হয়ে আসামি ভিডিওগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেন।  

এ ঘটনায় গত ২১ নভেম্বর চকবাজার থানায় পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়। নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারা এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের ৮(১)(২)(৩) ধারায় মামলাটি করা হয়।

এ মামলায় মঙ্গলবার আগাম জামিন নিতে এসেছিলেন আসামি আমির।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
ইএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।