ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

আইন ও আদালত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে অব্যাহতি পেলেন মাহি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে অব্যাহতি পেলেন মাহি ফাইল ফটো

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনে গাজীপুরের বাসন থানার মামলায় চিত্রনায়িকা মাহিয়া মাহি ও তার স্বামী রকিব সরকারকে অব্যাহতি দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এ আদেশ দেন।

 

এদিন মামলাটি আমলে গ্রহণ করার দিন ধার্য ছিল। তবে মামলা গ্রহণের প্রয়োজনীয় উপাদান না থাকায় বিচারক তাদের এ মামলার দায় থেকে অব্যাহতি দিয়েছেন।

তাদের আইনজীবী ইশরাত হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

চলতি বছর ১৭ মার্চ রাতে মারধর, চাঁদাবাজি ও ডিজিটাল নিরাপত্তা আইনে গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি করে।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পরের সহায়তায় ডিজিটাল নিজস্ব ফেসবুক আইডির মাধ্যমে লাইভ ভিডিও শেয়ার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার ও বিশৃঙ্খলা সৃষ্টি করে আইন শৃঙ্খলার অবনতি ঘটানো ও বিদ্বেষ ছড়িয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অপমান অপদস্ত ও হেয় প্রতিপন্ন করার উদ্দেশে বিভিন্ন মিথ্যা, বানোয়াট, আক্রমণাত্মক, কুরুচিপূর্ণ ও মানহানিকর তথ্য প্রচার করে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২)/২৯/৩১(২)/৩৫ ধারার অপরাধ করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।